জবির পরিবহন পুলে শিক্ষার্থীদের নতুন বাস

জবি প্রতিনিধি।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শিক্ষার্থীদের জন্য নতুন বাস উদ্বোধন করা হয়েছে। এতে মোট ৪৭জন শিক্ষার্থীর আসন রয়েছে। তবে বাসটি কোন রুটে চলবে তা এখনও চূড়ান্ত হয়নি।

বুধবার (২৯ সেপ্টেম্বর) নিজস্ব অর্থায়নে কেনা বাসটি উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ও উপাচার্য (রুটিন দায়িত্ব) অধ্যাপক ড. কামালউদ্দিন আহমেদ।

উদ্বোধনকৃত বাসটি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নিজস্ব অর্থায়নে কেনা ২৬তম বাস। বাংলাদেশের বৃহত্তম গাড়ি সংযোজনকারী প্রতিষ্ঠান ‘প্রগতি’ এর নিকট থেকে বাসটি কেনা হয়েছে।

বাস উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন, অণুজীব বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোঃ জাকারিয়া মিয়া, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. নূরে আলম আব্দুল্লাহ, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. শামীমা বেগম, প্রক্টর অধ্যাপক মো. মোস্তফা কামাল, পরিবহন প্রশাসক সহ আরো অনেকে।

Post MIddle

নতুন বাস সম্পর্কে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক অধ্যাপক আব্দুল্লাহ্-আল্- মাসুদ বলেন, শিক্ষার্থীদের জন্য বিশ্ববিদ্যালয়ের ২৬ তম বাস এটি। বাসটি বিশ্ববিদ্যালয়ের নিজস্ব মালিকানায় কেনা হয়েছে। এখনও বাসের রুট ঠিক হয়নি, আমরা পরে প্রয়োজন অনুযায়ী শিক্ষার্থীদের জন্য রুট ঠিক করে দেবো।

২০০৫ সালে জগন্নাথ কলেজ থেকে পাওয়া ২টি মাইক্রোবাস এবং ৪টি মিনিবাস নিয়ে বিশ্ববিদ্যালয়ের পরিবহণ পুলের যাত্রা শুরু হয়।

বর্তমানে বিশ্ববিদ্যালয়ের পরিবহন পুলে নিজস্ব পরিবহন ১২ টি, এম্বুলেন্স ১টি, বিআরটিসির দুতলা বাস ১১ টি ও বিশ্ববিদ্যালয়ের একটি নিজস্ব দুতলা বাস রয়েছে। এছাড়াও শিক্ষকদের জন্য এসি, ননএসি বাস ও ডাবল শিফটের ব্যবস্থা রয়েছে। ঢাকা সংলগ্ন এলাকা ও আশেপাশের জেলা উপজেলাগুলোতে বিশ্ববিদ্যালয়ের বাস শিক্ষার্থীদের পৌঁছে দেয়৷

উল্লেখ্য, নরসিংদী, মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ, সাভার, গাউছিয়া, কুমিল্লা, মানিকগঞ্জ জেলায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিবহন সুবিধা রয়েছে।

পছন্দের আরো পোস্ট