সাইবার ড্রিল প্রতিযোগিতায় প্রথম স্থান ড্যাফোডিলের

নিজস্ব প্রতিবেদক।

প্রথম জাতীয় সাইবার ড্রিল প্রতিযোগিতায় “ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (টিম ২)” বাংলাদেশের সমগ্র শিক্ষাপ্রতিষ্ঠানের অংশগ্রহনকৃত দলগুলির মধ্যে প্রথম স্থান এবং সম্মিলিতভাবে নবম স্থান অধিকার করেছে। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সাইবার সিকিউরিটি সেন্টার এর “ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (টিম ২)” এর সদস্য সংখ্যা ৬ জন। এরা হলেন ঃ মেহেদী হাসান, খন্দকার ওয়াকিব রাশাদ, মোঃ হাসিবুল ইসলাম, মাহেদী হাসান শান, শান্তুনু দে অনিক, এবং নাজিউর রহমান মনজু।

ক্রমবর্ধমান সাইবার হুমকির বিরুদ্ধে স্থিতিশীলতা তৈরির লক্ষ্যে বাংলাদেশ সরকারের ই-গভর্নমেন্ট কম্পিউটার ইন্সিডেন্ট রেসপন্স টিম (সি আর টি আই) আয়োজিত প্রথম জাতীয় সাইবার ড্রিল শীর্ষক প্রতিযোগিতাটি ১২-১৩ ডিসেম্বর, ২০২০ তারিখে অনুষ্ঠিত হয়েছে। সাইবার সিকিউরিটি ডোমেনগুলির দক্ষতা পরিমাপ করতে, ক্যাপচার দ্যা ফ্ল্যাগ (সিটিএফ) প্রতিযোগিতাতে সর্বমোট ২৩৩ টি দল অংশ নিয়েছিল।

দলগুলোর মধ্যে আর্থিক ও অ-আর্থিক প্রতিষ্ঠান, নিয়ন্ত্রক সংস্থা, আইন প্রয়োগকারী সংস্থা, বিশ্ববিদ্যালয় এবং তথ্যপ্রযুক্তি সংস্থাগুলির সাইবার সুরক্ষা পেশাদারদেরদের অংশগ্রহন পরিলক্ষিত হয়েছিল । ড্যাফোডিল পরিবার সিএসসি, ডিআইইউ এই প্রচেষ্টার প্রশংসা এবং দলটির কৃতিত্বকে সাধুবাদ জানায়।

অফিসিয়াল স্কোরবোর্ডের লিঙ্কঃ http://cyberdrill.cirt.gov.bd:3000/scoreboard

পছন্দের আরো পোস্ট