রাজশাহী বিশ্ববিদ্যালয়কে দুটি বাস প্রদান করলো ভারত

রাবি প্রতিনিধি।

রাজশাহী বিশ্ববিদ্যালয়কে ভারতীয় জনগণের পক্ষ থেকে ৫২ আসনবিশিষ্ট দুটি বাস উপহার দেয়া হয়েছে। আজ মঙ্গলবার বিকেল ৩টায় শহীদ তাজউদ্দিন আহমদ সিনেট ভবনে সীমিত পরিসরে আয়োজিত এক অনুষ্ঠানে রাজশাহীতে নিযুক্ত ভারতের সহকারী হাইকমিশনার সঞ্জীব ভাটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহানের নিকট বাস দুটির চাবি হস্তান্তর করেন। এসময় ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম দোরাস্বামী অনলাইনে সংযুক্ত হয়ে শুভেচ্ছা বক্তব্য রাখেন।

হাইহমিশনার তাঁর বক্তব্যে ঊনসত্তরের গণঅভুত্থানে শহীদ রাবি শিক্ষক ড. জোহার আত্মদান ইতিহাসে অবিস্মরণীয় বলে উল্লেখ করেন। বাংলাদেশ-ভারত মৈত্রী বিনির্মাণে বঙবন্ধুর অবদানকে চির অম্লান হয়ে থাকবে বলেও তিনি মন্তব্য করেন।

Post MIddle

বাস দুটি গ্রহণ করে উপাচার্য তাঁর মন্তব্যে বলেন, ভারতীয় জনগনের পক্ষ থেকে এই উপহার রাজশাহী বিশ্ববিদ্যালয় তথা বাংলাদেশের জনগনের প্রতি ভারতের জনগণের গভীর মমত্ববোধের প্রকাশ। প্রসঙ্গক্রমে তিনি বাংলাদেশের মুক্তিযুদ্ধে ভারতের সর্বাত্মক সহযোগিতার কথাও স্মরণ করেন।

অনুষ্ঠানে উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা, উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া, রেজিস্ট্রার প্রফেসর এম এ বারী, প্রক্টর প্রফেসর মো. লুৎফর রহমান, জনসংযোগ দপ্তরের প্রশাসক ড. মো. আজিজুর রহমান, অনুষদ অধিকর্তা, হল প্রাধ্যক্ষ, রাবি শিক্ষক সমিতির কর্মকর্তা, বিভাগীয় সভাপতিসহ বিশিষ্ট শিক্ষক ও কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট