ভেট’স এসোসিয়েশনের ফ্রি ভেটেরিনারি মেডিক্যাল ক্যাম্প

মোঃ বরাতুজ্জামান স্পন্দন।

বাংলাদেশের বিভিন্ন কৃষি এবং ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থী এবং দেশের বিভিন্ন অঞ্চলে প্রানিচিকিৎসক হিসেবে কর্মরত কিশোরগঞ্জ জেলার ডাক্তারদের দ্বারা পরিচালিত ‘কিশোরগঞ্জ ভেট’স এসোসিয়েশান’ কর্তৃক বিনামূল্য প্রাণী চিকিৎসাসেবা প্রদান এবং টিকাদান ক্যাম্পেইন এর আয়োজন করা হয়।

শুক্রবার (২৩ অক্টোবর) সকাল ৮টা থেকে কিশোরগঞ্জ জেলার নিকলী উপজেলার জারইতলা ইউনিয়নের সাজনপুর গরুবাজারে উক্ত ক্যাম্পেইনের কার্যক্রম শুরু হয়। সেখানে ৫০ টি প্রাণীকে এনথ্রাক্সের টিকা প্রদানের পাশাপশি, প্রায় ২৫০ প্রাণীকে চিকিৎসা সেবা প্রদান করা হয়।

এতে উপস্থিত থেকে সভাপতিত্ব করেন ‘কিশোরগঞ্জ ভেট’স এসোসিয়েশান’ এর সভাপতি এবং বঙ্গবন্ধু ভেটেরিনারি পরিষদ-এর প্রচার সম্পাদক, ডাঃ নুরুজ্জামান শাহানুর। তিনি বলেন, ভেটেরিনারি সেবা কিশোরগঞ্জ জেলার সকলের মাঝে পৌছে দেওয়া আমাদের অন্যতম লক্ষ।

এইরকম অনুষ্ঠান ভবিষ্যতে নিয়মিত আয়োজন করা হবে ইনশা আল্লাহ। এতে করে সাধারণ মানুষজন এই পেশা সম্পর্কে আগ্রহী হবে ও জানবে। আমরা আমাদের শ্রমের মাধ্যমে কিশোরগঞ্জ জেলা সহ সমগ্র বাংলাদেশে ভেটেরিনারি সেবা নিশ্চিত করার বিষয়ে কাজ করব। ইনশা আল্লাহ, কিশোরগঞ্জ থেকে ভেটেরিনারি পেশার বিপ্লব শুরু হবে।

দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভেটেরিনারি নিয়ে অধ্যয়নরত নবীন শিক্ষার্থীদের মতে, এই ধরনের কার্যক্রমের মাধ্যমে নিজেদেরকে প্র্যাকটিক্যাল বিষয়গুলোর সাথে খুব সহজে পরিচিত করা সম্ভব এবং এই পেশায় থেকে প্রনিসেবার মতো মহৎ কাজ করার পাশাপাশি দেশের উন্নয়নে অবদান রাখা সম্ভব। সেখানে সেবা নিতে আসা সাধারণ মানুষের পরিপূর্ণ সন্তুষ্টি প্রকাশ পায়। তারা জানান, এমন সুন্দর কার্যক্রম নিয়মিত হওয়া উচিৎ।

গুণগত মানের সেবা পাওয়া যেখানে দুষ্কর, সেখানে নিজ জেলার ডাক্তারদের দ্বারা বিনামূল্যে চিকিৎসা পাওয়াটা অনেকটা অমাবস্যার চাঁদ পাওয়ার মতো। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাজনপুর ইউনিয়নের চেয়ারম্যান জনাব কামরুল ইসলাম মানিক, ডাঃ ইমরানুল হক মিথুন এবং ডাঃ রোকনুজ্জামান।

পছন্দের আরো পোস্ট