চবি পরিবহন পুলে যুক্ত হলো ৫টি এসিবাস

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পরিবহন পুলে যুক্ত হলো নতুন ৪৪ সিটের ১টি এবং ২৯ সিটের ৪টি এসিবাস ও ১টি পিকআপ ভ্যান। আজ (৩০ জুলাই ২০১৮) সোমবার এ গাড়ীগুলো উদ্বোধন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

এ সময় বিশ্ববিদ্যালয়ের ডিনবৃন্দ, বাস ক্রয় কমিটির আহবায়ক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ সফিউল আলম ও সদস্যবৃন্দ, রেজিস্ট্রার, প্রভোস্টবৃন্দ, শিক্ষক সমিতি, অফিসার সমিতি, কর্মচারী সমিতি ও কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দ, পরিবহন দপ্তরের প্রশাসকসহ অন্যান্য নেতৃবৃন্দ, প্রক্টরিয়্যাল বডির সদস্যবৃন্দ এবং অফিস প্রধানবৃন্দ উপস্থিত ছিলেন।

নিটল-টাটা মোটরস লিমিটেড-এর প্রোডাক্ট ম্যানেজার জনাব ভিশাল শর্মা ও আঞ্চলিক সেলস ম্যানেজার জনাব মোহাম্মদ পারভেজ সিদ্দিক নিটল-টাটা মোটরস-এর পক্ষে মাননীয় উপাচার্যকে গাড়ীগুলোর চাবি হস্তান্তর করেন।

বিশেষভাবে উল্লেখ্য, উক্ত ৫টি বাসের মধ্যে ১টি বাস নিটল-টাটা কর্তৃপক্ষ কর্তৃক অনুদান হিসেবে প্রদান করা হয়েছে।

উপাচার্য গাড়ীগুলো উদ্বোধনকালে এক সংক্ষিপ্ত ভাষণে সকলকে আন্তরিক শুভেচ্ছা ও স্বাগত জানান। তিনি নিটল-নিলয় গ্র“পের সম্মানিত চেয়ারম্যান জনাব আবদুল মাতলুব আহামাদকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে বিশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন, তাঁর দীর্ঘায়ু, সুস্বাস্থ্য ও সার্বিক মঙ্গল কামনা করেন।

তিনি বলেন, ইতোপূর্বেও এ মহানুভব ব্যক্তি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষা-গবেষণা উন্নয়নে তাঁর ব্যক্তিগত তহবিল থেকে ১টি বাস অনুদান হিসেবে প্রদান করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে কৃতজ্ঞতা পাশে আবদ্ধ করেছেন।

উপাচার্য বলেন, অবস্থানগত কারণে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পরিবহন সমস্যা সম্পর্কে সকলেই অবগত আছেন। বিশ্ববিদ্যালয়ের সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ আমাদের প্রাণপ্রিয় শিক্ষার্থীদের পরিবহন সংকট বিশেষকরে শাটল ট্রেনের বগি বৃদ্ধি, রেল স্টেশনের আধুনিকায়নসহ অন্যান্য সমস্যাসমূহ সমাধানে ইতোমধ্যে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করা হয়েছে, যা আগামীতে ইতিবাচক ফল বয়ে আনবে বলে মাননীয় উপাচার্য দৃঢ় প্রত্যয় ঘোষণা করেন।

সরকারী পৃষ্ঠপোষকতার পাশাপাশি দেশের ধণাঢ্য ব্যক্তি-প্রতিষ্ঠান সামাজিক দায়বদ্ধতার নিরিখে আন্তরিকতা নিয়ে এগিয়ে আসলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অচিরেই বিশ্ব মানের একটি বিশ্ববিদ্যালয়ে রূপান্তর করা সম্ভব হবে বলে উপাচার্য আশাবাদ ব্যক্ত করেন।

উপাচার্য এ বাসগুলোর যথাযথ রক্ষণাবেক্ষণ ও ব্যবহারে সতর্ক, আন্তরিক ও যত্নবান হওয়ার জন্য সংশ্লিষ্ট ব্যক্তিবর্গকে নির্দেশ প্রদান করেন। পরে মাননীয় উপাচার্য অতিথিবৃন্দকে সাথে নিয়ে বাসগুলো পরিদর্শন করেন।

অনুষ্ঠানে দেশ-জাতির উন্নয়ন-অগ্রগতি, মঙ্গল ও কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন চ.বি. কেন্দ্রীয় মসজিদের খতিব হাফেজ আবু দাউদ মুহাম্মদ মামুন।

পছন্দের আরো পোস্ট