গণ বিশ্ববিদ্যালয়ে সন্ধানীর রক্তদান কর্মসূচী

গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজ ইউনিটের আয়োজনে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে দিনব্যপী স্বেচ্ছায় রক্তদান ও টিকাদান কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। আজ (৩ জুলাই) মঙ্গলবার একাডেমিক ভবনের নিচ তলায় সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত অনুষ্ঠিত হয় উক্ত কর্মসূচী।

গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. ফরিদা আদিব খানম কর্মসূচীতে উপস্থিত হয়ে বলেন, “হাসপাতালের ক্রমবর্ধমান রক্তের চাহিদা বৃদ্ধি পেলেও আমাদের মধ্যে স্বেচ্ছায় রক্তদানের সচেতনতা এখনো বৃদ্ধি পায়নি। ফলে রক্তের অভাবে অনেক রোগী প্রাণ হারাচ্ছে। প্রতিটি কলেজ ও বিশ্ববিদ্যালয়ে এরকম রক্তদানে উদ্ভুদ্ধকরণ অনুষ্ঠান আয়োজন খুবই জরুরী।”

Post MIddle
এখন থেকে প্রতি ২মাস পর পর সন্ধানী গণ বিশ্ববদ্যালয়ে দিনব্যাপী স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী ও টিকাদান কর্মসূচীর আয়োজন করবে। আর্তমানবতার সেবায় সন্ধানীর পাশে থাকবে গণ বিশ্ববিদ্যালয়।”
অনুষ্ঠানে যারা স্বেচ্ছায় রক্তদানে অংশগ্রহণ করে তাদের সবাইকে সন্ধানীর ডোনার কার্ড এবং ব্যাজ উপহার দেওয়া হয়। কর্মসূচীতে ফিজিওলজী বিভাগীয় প্রধান অধ্যাপক মুনজিবা শামস, বায়োকেমিস্ট্রি বিভাগীর প্রধান ডা. শাকিল মাহমুদ ছাড়াও সন্ধানী গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজ ইউনিটের উপদেষ্টা ডা. সুবর্ণ আহমেদ, কার্যকরী সদস্য, সাধারণ সদস্যরা উপস্থিত ছিলেন।
পছন্দের আরো পোস্ট