বাংলাদেশ স্কাউটসের ফটোগ্রাফি বিষয়ক কর্মশালা

বাংলাদেশ স্কাউটসের জনসংযোগ, প্রকাশনা ও মার্কেটিং বিভাগের উদ্যোগে বাংলাদেশ স্কাউটসের জাতীয় সদর দফতরের শামস হলে ২২-২৪ মার্চ ডিজিটাল ফটোগ্রাফি বিষয়ক ৩ দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
উক্ত কর্মশালার উদ্বোধন করেন বাংলাদেশ স্কাউটসের জনসংযোগ, প্রকাশনা ও মার্কেটিং বিভাগের জাতীয় কমিশনার সারোয়ার মোহাম্মদ শাহরিয়ার। অংশগ্রহণকারীদের সাথে মতবিনিময় করেন বাংলাদেশ স্কাউটসের ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক আরশাদুল মুকাদ্দিস এবং কর্মশালার সার্বিক সমন্বয়ের দায়িত্বে ছিলেন বাংলাদেশ স্কাউটসের ডেপুটি ডিরেক্টর মশিউর কামাল।
৩ দিনব্যাপী কর্মশালায় প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন দেশের প্রখ্যাত ফটোগ্রাফি ব্যক্তিত্ব মুজিবুর রহমান, নজরুল ইসলাম, তানভীর আলী, সৈয়দ বদরুল করিম, কে এম ইউসুফ আলী লিপন প্রমুখ।
উদ্বোধনী বক্তব্যে সারোয়ার মোহাম্মদ শাহরিয়ার বলেন, “পৃথিবী আমিময় নয় বরং আমরা সবাই এর অন্তর্গত এই মানুষিকতায় আমাদের কাজ করা উচিৎ, আমাদের লক্ষ্য হলো বিশ্বের মধ্যে ভালো স্কাউটিং ন্যাশনে পরিণত হওয়া। ফটোগ্রাফি আমাদের অব্যক্ত ভাষা প্রকাশে সহায়ক ভূমিকা পালন করে আর এই কর্মশালার মাধ্যমে অংশগ্রহণকারীদের ফটোগ্রাফি জীবনের যাত্রারম্ভ হবে বলে আমি মনেকরি।”
সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বাংলাদেশ স্কাউটসের মুখপত্র মাসিক অগ্রদূতের সম্পাদক পি. আর. এস মোঃ তৌফিক আলী।
উল্লেখ্য, বাংলাদেশের বিভিন্ন জেলা থেকে আগত ৩০ জন রোভার ও এডাল্ট লিডার উক্ত কর্মশালায় অংশগ্রহণ করেন। কর্মশালা শেষে অংশগ্রহণকারীদের মধ্যে সদন প্রদান করা হয়।
ফটোগ্রাফি
পছন্দের আরো পোস্ট