বন্ধুনীড়ের ৩য় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

“বন্ধুনীড়ের জন্মদিন এবং সুপা সাদিয়ার সাথে আড্ডা” এ শিরোনাম নিয়ে বিশ্বসাহিত্য কেন্দ্রে হয়ে গেলো সেচ্ছাসেবী সংগঠন বন্ধূনীড়ের প্রতিষ্ঠাবার্ষিকী।  আয়োজনটিতে সংগঠনের প্রধান সমন্বয়ক ও প্রতিষ্ঠাতা বেনজির আবরারের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব -ওমর ফারুক,প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক, মিডিয়া ব্যাক্তিত্ব নূরে আলম সিদ্দিকী হক।
বিশেষ অতিথি হিসেবে জনপ্রিয় লেখক ও গবেষক, স্টামফোর্ড ইউনিভার্সিটির জনসংযোগ কর্মকর্তা সুপা সাদিয়া,স্টামফোর্ড ইউনিভার্সিটি সাহিত্য ফোরামের কনভেনর মোকাররম হোসেন চৌধুরী, স্টামফোর্ড ইয়েস এর কনভেনর মহসিনুল করিম।প্রজন্ম বক্তা হিসেবে দুবারের (২০১৫,২০১৭) সৃজনশীল মেধা অন্বেষন প্রতিযোগীতার চ্যাম্পিয়ন শাকিল রেজা ইফতী।আয়োজনটির সভাপতিত্ব করেন বন্ধুনীড়ের প্রতিষ্ঠাতা ও সভাপতি মনিরুল ইসলাম।
প্রধান অতিথি বিএফইউজের মহাসচিব ওমর ফারুক তার বক্তব্যে বলেন, “ছোটবেলায় অন্যায়ের প্রতিবাদ করে পুলিশি হয়রানি পর্যন্ত করানো হয়েছে,আজ তারাই আজ আমার প্রশংসা করছে,তাই প্রতিটি কাজে বাধা ডিঙিয়ে এগিয়ে যাওয়াই সফলতা”। বন্ধুনীড়ের কার্যক্রম সংবাদ মাধ্যমে প্রায়ই দেখি,তাদের এ সেবার ধারা অব্যাহত থাকুক এটাই প্রত্যাশা করেন এই মহাসচিব।
বন্ধুনীড়ের ৩য় প্রতিষ্ঠাবার্ষিকীপ্রধান বক্তার বক্তব্যে নূরে আলম সিদ্দিকী হক বলেন, “তারুণ্যের চেতনাকে ধারন করে পুরো পৃথিবীতে ছড়িয়ে দাও তুমাদের কার্যক্রম,পুরো বিশ্ব তাকিয়ে দেখবে তুমাদের দিকে,লাল সবুজের এক টুকরো বাংলাদেশকে প্রতিনিধিত্ব করো এটিই প্রত্যাশা।
আয়োজনটির প্রধান অংশ হিসেবে অংশ নিয়ে লেখক ও গবেষক সুপা সাদিয়া বাংলা শুদ্ধ উচ্চারণে বলা ও লেখার প্রতি তাগিদ দেন। তিনি বলেন, ” বরিশালের প্রত্যন্ত অঞ্চল থেকে উঠে এসে যদি আমি পারি , তোমরা অবশ্যই পারবে।”
দুবারের সৃজনশীল মেধা অন্বেষন প্রতিযোগীতার চ্যাম্পিয়ন ইফতী তার জীবনের নানা ঘঠনা, চড়াই উৎড়াই পাড়ি দেয়ার ঘঠনা সবার সামনে তুলে ধরেন। ইফতী বন্ধুনীড়ের কর্মকান্ড নিয়মিত সচল রেখে সমাজের প্রত্যন্ত অঞ্চলের মানুষের পাশে দাঁড়ানোর পরামর্শ দেন।
সেরা সদস্য পুরষ্কার পান বন্ধুনীড়ের অর্থ সম্পাদক খায়রুল আলম পনির।এরপর কেক কেটে বন্ধুনীড়ের তৃতীয় জন্মদিন পালন করেন সদস্যরা। উল্লেখ্য, বন্ধুনীড় সংগঠনটি স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের বিবিএ অনুষদের ৫৪ তম ব্যাচের তেরো জন শিক্ষার্থীকে নিয়ে যাত্রা শুরু করে।
পছন্দের আরো পোস্ট