গণস্বাস্থ্য মেডিকেল কলেজের বিডিএস শিক্ষার্থীদের অরিয়েন্টেশন

গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজ, ডেন্টাল ইউনিট এর ১৪ তম বিডিএস কোর্সের নবাগত শিক্ষার্থীদের শপথগ্রহণ ও অরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে। আজ (৭ ফেব্রুয়ারি) বুধবার সাভার জাতীয় স্মৃতিসৌধের পাদদেশে অর্ধশতাধিক শিক্ষার্থীদের সাতটি শপথ বাক্য পাঠ করান গণ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ডা. লায়লা পারভীন বানু।

শপথগ্রহণ শেষে ডেন্টাল ইউনিট মিলনায়তনে শিক্ষার্থীদের অরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. ফরিদা আদিব খানমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন গণ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ডা. লায়লা পারভীন বানু, বাংলাদেশ ডেন্টাল সোসাইটির মহাপরিচালক ডা. হুমায়ুন কবীর বুলবুল, বিশ্ববিদ্যালয়ের স্বাস্থ্য ও চিকিৎসা বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. মোঃ আশরাফ-উল-করিম খান, পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্ত্তজা আলী ও ডেন্টাল ইউনিট প্রধান ডা. কর্ণেল মোঃ আবুল কাশেম। বিশেষ অতিথি বাংলাদেশ ডেন্টাল সোসাইটির মহাপরিচালক ডা. হুমায়ুন কবীর বুলবুল বলেন- বিডিএস কোর্সের আন্তজার্তিক মান নিশ্চিত করতে কোর্সের সময়সীমা চার বছর থেকে পাঁচ বছরে উন্নীত করা হয়েছে।

ডেন্টিস্টদের চাকরির বাজার প্রসারিত করতে সরকারি ও বেসরকারিভাবে নানা ধরণের পদক্ষেপ নেয়া হয়েছে বলেও জানান মহাপরিচালক। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ডা. লায়লা পারভীন বানু বলেন-চাকরির বাজারে ভাল অবস্থান তৈরি করতে শিক্ষার্থীদের অবশ্যই নিজেদেরকে দক্ষ ও যোগ্য হিসেবে গড়ে তুলতে হবে। এছাড়া প্রতিটি সচেতন নাগরিককে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে স্ব-স্ব দায়িত্ব পালনের মাধ্যমে দেশকে এগিয়ে নেয়ার চেষ্টা করতে হবে।

//স

পছন্দের আরো পোস্ট