জাককানইবিতে ভর্তি পরীক্ষা না দিয়েও মেধা তালিকায়

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ২০১৭-১৮শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ডি ইউনিটে ভর্তি পরীক্ষায় অংশ না নিয়েও সামাজিক বিজ্ঞান অনুষদে ভর্তির জন্য মেধা তালিকায় নাম এসেছে এক ভর্তিচ্ছুর। প্রথমবর্ষ স্নাতক(সম্মান) ভর্তি পরীক্ষা ২০১৭-১৮’র ডি ইউনিটের পরীক্ষায় ব্যবসায় শিক্ষা শাখার মেধাতালিকায় (১ম শিফট) সামিয়াতুল আশরাফিয়া সামি (রোল নম্বর ০১১৯৯) নামে এক ভর্তিচ্ছুর নাম এসেছে কিন্তু খোঁজ নিয়ে জানা গেছে উক্ত পরিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেনি। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত ফলাফলে সামি ৮৪.১৬৮ স্কোর নিয়ে মেধা তালিকায় ৯ম স্থানে রয়েছে।

এদিকে আজ (১০ ডিসেম্বর) ভর্তি কার্যক্রমে প্রথম দিনের মৌখিক পরীক্ষায় জালিয়াতির অভিযোগে ১জনকে আটক করা হয়েছে। বদলি পরীক্ষার্থীর মাধ্যমে উর্ত্তীন হয়ে মৌখিক পরীক্ষায় অংশগ্রহনের সময় সারেক মোঃ ইয়ানুর নামে একজন ধরা পড়ে। উত্তরপত্রের লেখা ও স্বাক্ষরের সঙ্গে হাতের লেখা ও স্বাক্ষরের মিল না পাওয়ায় সাক্ষাৎকার দিতে আসা ওই শিক্ষার্থীকে জালিয়াতি সন্দেহে আটক করেছে পরীক্ষা কমিটির সমন্বয়কারীরা।

জালিয়াতির অভিযোগ স্বীকার করে আটক শিক্ষার্থী তাঁর স্বীকারোক্তিতে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিগত কমিটির সাবেক প্রচার সম্পাদক (অর্থনীতি) বিভাগের শিক্ষার্থী তোফায়েলের নাম উঠে আসে। আটক শিক্ষার্থী ইয়ানুর আরো জানান, সে তাঁর ভর্তি বাবদ তোফায়েকে ডাচবাংলা ব্যাংকের চেকের মাধ্যমে আড়াই লাখ টাকা দিয়েছেন।

ডি ইউনিটের ভর্তি পরীক্ষার সমন্বয়ক মো. বখতিয়ার উদ্দিন বলেন, আমরা এ বিষয়ে একজনকে আটক করেছি এবং পরীক্ষা না দিয়েও মেধা তালিকায় কিভাবে সে বিষয়টি খতিয়ে দেখছি। ইতোমধ্যে আমরা অভিযোগ পেয়েছি, ওই রোলধারী ভর্তিচ্ছুর বিষয়ে ব্যবস্থা নেয়া হবে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. হুমায়ুন কবীর বলেন, বিষয়টি তদন্ত করে দেখা হবে। যারা এর সাথে জড়িত থাকবে তাদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কঠোর ব্যবস্থা গ্রহণ করবে।

 

পছন্দের আরো পোস্ট