নর্দান ও গ্রামীনফোনের যৌথ আয়োজনে সেমিনার

নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ ও গ্রামীনফোন এর যৌথ উদ্যোগে “বিল্ডিং ক্যারিয়ার উইথ প্রজেক্ট ম্যানেজমেন্ট” শিরোনামে একটি সেমিনারের আয়োজন করা হয় গত ৯ ডিসেম্বর। বাংলাদেশ ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল স্টাডি সেন্টারে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ ট্রাস্টের চেয়ারম্যান, দেশবরেণ্য শিক্ষাবিদ প্রফেসর ড. আবু ইউসুফ মো. আব্দুল্লাহ। এতে সভাপতিত্ব করেন এনইউবি’র উপচার্য প্রফেসর ড. আনোয়ার হোসেন।

প্রধান অতিথি তাঁর আলোচনায় বলেন, ব্যবসা প্রতিষ্ঠানগুলো তাদের কৌশল, উৎপাদনের ধরণ, উদ্ভাবন ইত্যাদিতে প্রতিনিয়ত নতুন নতুন বিষয় সংযোজন করছে। অনেক ক্ষেত্রেই শিক্ষা প্রতিষ্ঠানগুলো সে অনুযায়ী শিক্ষাব্যবস্থায় পরিবর্তন আনতে পারছে না। এ অবস্থায় প্রতিষ্ঠানগুলোর সাথে শিক্ষা প্রতিষ্ঠাসমূহের একটা যোগসূত্র গড়ে তোলা প্রয়োজন। এতে ভবিষ্যৎ কর্মজীবন সম্পর্কে শিক্ষার্থীকে আগেই থেকেই একটি স্বচ্ছ ধারণা দিয়ে দেওয়া সম্ভব হবে।

প্রধান অতিথি শিক্ষার্থীদেরকে পরিশ্রমী ও উদ্যমী হওয়ার আহ্বান জানান। অনুষ্ঠানে গ্রামীন ফোনের ৬ জন প্রশিক্ষক শিক্ষার্থীদের সামনে ‘প্রজেক্ট ম্যানেজমেন্ট’ সম্পর্কে তাদের বক্তব্য তুলে ধরেন।

নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ এর উপ-উপাচার্য প্রফেসর ড. আনোয়ারুল করীম, রেজিস্ট্রার মোঃ রাশিদুল ইসলাম, শিক্ষকম-লী, নর্দান ও গ্রামীনফোনের কর্মকর্তাবৃন্দ ও শিক্ষার্থীরা এ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

পছন্দের আরো পোস্ট