ইউএনডিপির অনুদানের চেক চবি উপাচার্যকে হস্তান্তর

জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি (টঘউচ)-এর আওতায় পরিচালিত Floral and Faunal Diversity Baseline Assessment in the Village Common Forests of Chittagong Hill Tracts শীর্ষক জরিপ কাজে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বনবিদ্যা ও পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের প্রফেসর ড. খালেদ মিসবাহুজ্জামান টিম লিডার হিসেবে দায়িত্ব পালন করেছেন। উক্ত জরিপ কাজে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বনবিদ্যা ও পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউট, উদ্ভিদ বিজ্ঞান বিভাগ এবং প্রাণি বিজ্ঞান বিভাগের শিক্ষক-শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

এ জরিপ কাজ সুসম্পন্ন হওয়ায় ইউএনডিপি-এর অনুমোদনক্রমে ওভারহেড হিসেবে অনুদানের টাকা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় তহবিলে প্রদান করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এ টাকার একটি চেক চ.বি. বনবিদ্যা ও পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের প্রফেসর ও উক্ত জরিপ কাজের টিম লিডার ড. খালেদ মিসবাহুজ্জামান ২৯ নভেম্বর ২০১৭ তারিখ বেলা ১১ টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরীকে তাঁর অফিস কক্ষে হস্তান্তর করেন। এ সময় চ.বি. বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ সফিউল আলম এবং রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মোহাম্মদ কামরুল হুদা উপস্থিত ছিলেন।

উপাচার্য বিশ্ববিদ্যালয়ের উন্নয়নের জন্য ইউএনডিপি’র অনুমোদনক্রমে এ চেক প্রদান করায় উক্ত জরিপ কাজের টিম লিডার চ.বি. বনবিদ্যা ও পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের প্রফেসর ড. খালেদ মিসবাহুজ্জামানকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। ইউএনডিপি কর্তৃক একটি গুরুত্বপূর্ণ বিষয়ে জরিপ কাজ পরিচালনা করায় উপাচার্য উক্ত প্রতিষ্ঠানকে এবং চ.বি.র সংশ্লিষ্ট ইনস্টিটিউট ও বিভাগসমূহের সম্মানিত শিক্ষক-শিক্ষার্থীদের ভূয়সী প্রশংসা করেন। ভবিষ্যতেও আমাদের শিক্ষক-গবেষক এবং শিক্ষার্থীবৃন্দ নতুন নতুন জ্ঞান অনুসন্ধানের পথে তাঁদের গবেষণা কর্ম চালিয়ে যাবেন মাননীয় উপাচার্য এ প্রত্যাশা ব্যক্ত করেন।

পছন্দের আরো পোস্ট