বশেমুরবিপ্রবিতে ভর্তির অাবেদন শেষ সময় ৩১ অক্টোবর

অাসন সংখ্যায় বর্তমানে দেশের চতুর্থ বৃহত্তম বিশ্ববিদ্যালয় গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি)। এ বছর এ বিশ্ববিদ্যালয়ে অন্যান্য বিভাগের পাশাপাশি যুক্ত হয়েছে অারও নতুন অাটটি বিভাগ। সবমিলিয়ে এখন বশেমুরবিপ্রবিতে বিভাগের সংখ্যা ৩১টি।
আগামী ১০, ১১ এবং ১৭, ১৮ নভেম্বর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। আটটি ইউনিটের অধীনে ৩১ বিভাগে সর্বমোট ২,৯০৬ জন (বিদেশি শিক্ষার্থী ও কোটাসহ) শিক্ষার্থী ভর্তি করা হবে। ইউনিটসমূহ হলো এ, বি, সি, ডি, ই, এফ, জি এবং এইচ।
ডি এবং ই ইউনিটের ভর্তি পরীক্ষা ১০ নভেম্বর, এফ এবং জি ইউনিটের ভর্তি পরীক্ষা ১১ নভেম্বর, এ এবং বি ইউনিটের ভর্তি পরীক্ষা ১৭ নভেম্বর, সি এবং এইচ ইউনিটের ভর্তি পরীক্ষা ১৮ নভেম্বর, ২০১৭ তারিখে অনুষ্ঠিত হবে। শিক্ষার্থীরা ৩১ অক্টোবর, ২০১৭ তারিখ রাত ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট www.bsmrstu.edu.bd এ প্রচারিত নিয়মাবলী অনুযায়ী অনলাইনে আবেদন করতে পারবে। অাজ ২৮ অক্টোবর অর্থাৎ, অাসন সংখ্যার দিক দিয়ে দেশের অন্যতম বৃহত্তম এ বিশ্ববিদ্যালয়ে ভর্তির অাবেদন অার মাত্র ৩ দিন বাকি।
উল্লেখ্য, এবারে মূল আসনের অতিরিক্ত হিসেবে মুক্তিযোদ্ধা কোটায় ৫ শতাংশ, প্রতিবন্ধী কোটায় ১ শতাংশ, খেলাধুলা/সাংস্কৃতিক কোটায় ১ শতাংশ, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী কোটায় ১ শতাংশ এবং পোষ্য কোটায় ১ শতাংশ শিক্ষার্থী ভর্তি করা হবে। এছাড়াও বিদেশী শিক্ষার্থীদের জন্য সংরক্ষিত রয়েছে ৫০টি অাসন।
পছন্দের আরো পোস্ট