ইবি দাওয়াহ বিভাগের প্রথম অ্যালমনাই মিটিং

ইসলামী বিশ্ববিদ্যালয় কুষ্টিয়ার দাওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের প্রথম অ্যালামনাই মিটিং শুক্রবার সন্ধ্যায় রাজধানীর পিপলস ইউনিভার্সিটি মিলনায়তনে অনুষ্ঠিত হয়। শিক্ষা মন্ত্রণালয়ের হাইয়ার এডুকেশন কোয়ালিটি এনহান্সমেন্ট প্রজেক্টের (এইচইকিউইপি) আওতায় দাওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগ, ইনস্টিটিউশনাল কোয়ালিটি এসিউরেন্স সেল (আইকিউএসি), সেল্প এসেসমেন্ট কমিটি ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) যৌথ উদ্যোগে এই মিটিংয়ের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের আহবায়ক ও বিভাগের অধ্যাপক ড. শহীদ মুহাম্মদ রেজওয়ানের সভাপতিত্বে মিটিংয়ে বিশেষ অতিথি ছিলেন, বিভাগীয় চেয়ারম্যান অধ্যাপক ড. শহীদুল ইসলাম নূরী। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিভাগের অধ্যাপক ড. একেএম নুরুল আলম, ড. আহসান উল্লাহ ফয়সাল, ড. ইকবাল হোসাইন, ড. আব্দুল করিম, ড. অলিউল্লাহ, ড. গোলাম মওলা, ড. আবু জাফর খান ও ড. মাসুদ আল মাহদী।

অনুষ্ঠানে দাওয়াহ বিভাগের প্রথম থেকে সম্প্রতি গ্রাজুয়েশন সম্পন্ন করে বিভিন্ন কর্মক্ষেত্রে নিয়োজিত বেশ সংখ্যক সাবেক শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এসময় শুভেচ্ছা বক্তব্যে শিক্ষার্থীরা তাদের লেখাপড়া ও বর্তমান কর্মক্ষেত্রের বাস্তব অভিজ্ঞতা তুলে ধরেন। বিভাগের একাডেমিক কার্যক্রমকে আরও আধুনিক ও বাস্তবমুখী করতে শিক্ষকদের প্রতি আহবান জানান সাবেক শিক্ষার্থীরা।

Post MIddle

এসময় উপস্থিত শিক্ষকরাও তাদের সাবেক শিক্ষার্থীদের পেয়ে নানা স্মৃতিচারণ করে বক্তব্য দেন। দাওয়া বিভাগ থেকে পাস করা শিক্ষার্থীদের দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ কর্মক্ষেত্রে নিয়োজিত থাকার তথ্য পেয়ে শিক্ষকরা খুব সন্তোষ প্রকাশ করেন। আগামীতে এই বিভাগের শিক্ষার্থীরা যাতে আরও উন্নতি করতে পারে সেই পরিকল্পনার আলোকে একাডেমিক সিলেবাস উন্নতকরণসহ নানা উদ্যোগের কথা জানান সিনিয়র শিক্ষকরা।

সভাপতির বক্তব্যে অধ্যাপক ড. শহীদ মুহাম্মদ রেজওয়ান সাবেক শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, দুনিয়া ও আখেরাতের মঙ্গলের উদ্দেশ্যে ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা লাভ করে। এই লক্ষ্য-উদ্দেশ্য পুরণের অন্যতম মাধ্যম হলো দাওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগ। এই বিভাগের শিক্ষার্থীরা উত্তরোত্তর উন্নতি লাভ করবে ইনশাআল্লাহ।

সাবেক শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, দাওয়াহ বিভাগ থেকে পাস করে কেউ যেন কোন হীনমন্যতায় না ভোগে। আত্মমূল্যায়নের মাধ্যমে অতীতের দুর্বলতা চিহ্নিত করে আমাদেরকে এগিয়ে যেতে হবে।

উপস্থিত শিক্ষক ও শিক্ষার্থীদের পরামর্শক্রমে তিনি দাওয়াহ অ্যালামনাই কমিটিতে সাবেক শিক্ষার্থীদের মধ্য থেকে বেশ কয়েকজনকে অন্তর্ভুক্ত করেন। তাদের মধ্যে রয়েছেন-এনামুল করিম, সায়ফুল হক সিরাজী, আব্দুল্লাহ মিজান, ড. রাশিদা, ড. ওবায়দুল্লাহ, মিজানুর রহমান, ওমরা ফারুক ও ফরিদ। এই কমিটির মাধ্যমে আগামীতে আরও বড় ধরণের আয়োজনের প্রত্যাশা ব্যক্ত করেন শিক্ষকরা।#

পছন্দের আরো পোস্ট