ইবিতে সচেতনতা তৈরির কৌশল শীর্ষক সেমিনার

ইসলামী বিশ্ববিদ্যালয়ে বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের আয়োজনে সেল্ফ এ্যাসেসমেন্টের জন্য সচেতনতা তৈরির কৌশল (Awareness Building Strategies for Self-Assessment) শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

আজ (২৮ অক্টােবর) বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে বিঙান অনুষদের বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শ্রেণীকক্ষে সেমিনারটি অনুষ্ঠিত হয়। বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক ও এসএ কমিটির প্রধান ছাত্র-উপদেষ্টার প্রফেসর ড. মুহাঃ আনোয়ারুল হক এর সভাপতিত্বে প্রধান অতিথি ও রিসোর্স পারসনের বক্তব্য রাখেন উপাচার্য প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী। তিনি উচ্চশিক্ষার উন্নয়নের বিভিন্ন সূচক নিয়ে বিস্তারিত প্রাণবন্ত আলোচনা করেন। তিনি বলেন বর্তমান প্রতিযোগীতার যুগে টিকে থাকতে হলে পুঠিগত শিক্ষার পাশাপাশি কারিগরী শিক্ষার দিকে বেশি মনোনিবেশ করতে হবে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সেল্ফ এ্যাসেসমেন্ট (এস এ) কমিটির বিভাগীয় প্রধান ছাত্র-উপদেষ্টা প্রফেসর ড. মুহাঃ আনোয়ারুল হক । এছাড়া সেমিনারের দ্বিতীয় সেশনের অনুষ্ঠানে বিভিন্ন দিক নির্দেশনামুলক বক্তব্য রাখেন আইকিউএসি’র পরিচালক প্রফেসর ড. কে এম সোবহান। সেমিনারে উপস্থিত ছিলেন বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগের সভাপতি ড. নিলুফা আখতার বানু, প্রফেসর ড. মোঃ রেজওয়ানুল ইসলাম, ড. মোহাম্মদ মিন্নাতুল করিম এবং বিভাগের বর্তমান ও এ্যালামনাই শিক্ষার্থীরা। (Awareness Building Strategies for Self-Assessment) শীর্ষক সেমিনারটি সঞ্চালনা করেন বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক এ কে এম নাজমুল হুদা।

পছন্দের আরো পোস্ট