ইউল্যাবে চাকরি মেলা অনুষ্ঠিত

ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) এ অনুষ্ঠিত হল চাকরি মেলা-২০১৭।  ২৮ অক্টোবর শনিবার ধানমন্ডির ক্যাম্পাস এ ভবনে  দিনব্যাপী এ মেলা অনুষ্ঠিত হয়।ক্যারিয়ার বিষয়ক এই ফেয়ারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড এর নির্বাহী পরিচালক রুপালী চৌধুরী । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএসএইসআরএম ও এশিয়া প্যাসিফিক ফেডারেশন অফ হিউম্যান রিসোর্সেস ম্যানেজমেন্ট এর চেয়ারম্যান মোশাররফ হোসেন।

প্রধান অতিথি বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড এর নির্বাহী পরিচারক রুপালী চৌধুরী তার বক্তব্যে ভাল চাকরি পাওয়ার জন্য ভাল সিজিপিএ এর পাশাপাশি শিক্ষার্থীদের জ্ঞানের অন্যান্য শাখা থেকেও জ্ঞান আহরণ করার তাগিদ দেন বিশেষ করে পরিবর্তনশীল টেকনোলোজি থেকে জ্ঞান আহরণ করার জন্য তিনি গুরুত্বারোপ করেন। তিনি কিভাবে একজন শিক্ষার্থী চাকরি বাজারে নিজেকে প্রস্তুত করবে সে বিষয়ে বিশদ আলোকপাত করেন। তিনি গ্র্যাজুয়েটদের ভাল মানুষ হিসেবে প্রতিষ্ঠিত হওয়ার প্রতিও পরামর্শ দেন।

বিশেষ অতিথি মোশাররফ হোসেন তার বক্তব্যে গ্র্যাজুয়েটদের চাকরির চেয়ে ক্যারিয়ারের দিকে বেশী মনযোগী হতে পরামর্শ দেন। তিনি বলেন চাকরির কোন ঠিকানা নাই যা ক্যারিয়ারের আছে। ভাল চাকরি পাওয়াকে চ্যালেঞ্জিং হিসেবে অভিহিত করে তিনি বিশ্ববিদ্যালয়গুলোকে মার্কেট রেভেনিউ শিক্ষা দেওয়ার পরামর্শ দেন যাতে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় থেকে বের হয়ে সহজেই অর্গানাইজেশনের সাথে নিজেকে মানিয়ে নিতে পারে।

উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ইউল্যাবের উপাচার্য অধ্যাপক ডঃ এইচ এম জহিরুল হক এবং ইউল্যাব বোর্ড অব ট্রাস্টিজ এর স্পেশাল এডভাইজার প্রফেসর ইমরান রহমান সমাপনী বক্তব্য প্রদান করেন।

অনুস্থানের প্রধান অতিথি রুপালী চৌধুরী ও বিশেষ অতিথি মোশাররফ হোসেন ইউল্যাবের উপাচার্য অধ্যাপক ডঃ এইচ এম জহিরুল হক ও ইউল্যাব বোর্ড অব ট্রাস্টিজ এর স্পেশাল এডভাইজার প্রফেসর ইমরান রহমান কে সঙ্গে নিয়ে মেলার অনুষ্ঠানিক উদ্বোধন করেন।

প্রায় ৩০ টি দেশী বিদেশী প্রতিষ্ঠান এ মেলায় অংশ নেয়। দেশের সকল বিশ্ব বিদ্যালয়ের গ্র্যাজুয়েটরা এ মেলায় সরাসরি অংশ গ্রহনের সুযোগ পায়। দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারী বিশ্ববিদ্যালয়ের গ্র্যাজুয়েটদের মেলায় তাদের পছন্দসই প্রতিষ্ঠানে আবেদন ও সিভি ড্রপ করতে দেখা যায়। স্পট ইন্টার্ভিউ দেওয়ার সুযোগ থাকে এ মেলায়। এছাড়াও ফেয়ারে ক্যারিয়ার ডেভেলপমেন্ট বিষয়ক সেমিনার, এবং ওয়ার্কশপ অনুষ্ঠিত হবে যেখানে সকল শিক্ষার্থী অংশগ্রহণের সুযোগ পাবে।

এসময় ইউল্যাব রেজিস্টার প্রফেসর আখতার আহমেদ, ইউল্যাব ক্যারিয়ার সার্ভিসেস এর ডিরেক্টর আবু হেনা মোহাম্মদ রাসেল, অংশগ্রহণকারী বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধি, বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা উপস্থিত ছিলেন।এই ক্যারিয়ার ফেয়ারের মিডিয়া পার্টনার  দৈনিক কালের কন্ঠ, অনলাইন বাংলা ট্রিবিউন, রেডিও স্বাধীন, এডু আইকন এবং দ্য ফাইন্যানসিয়াল এক্সপ্রেস। অন্যান্য পার্টনারের মধ্যে আছে বিএসআরএম।

পছন্দের আরো পোস্ট