আইইউবিতে টোস্টমাস্টার ইন্টারন্যাশনালের কর্মশালা

তরুণ শিক্ষার্থী ও আগামীদিনের পেশাজীবিদের মধ্যে নেতৃত্বের গুণাবলী বিকাশের লক্ষ্যে বিশ্বব্যাপী সমাদৃত স্বেচ্ছাসেবী শিক্ষামূলক সংগঠন, টোস্টমাস্টার ইন্টারন্যাশনালের কার্যক্রম নিয়ে এক কর্মশালা গতকাল (২৪ অক্টোবর) বুধবার আইইউবি ক্যাম্পাস বসুন্ধরা, ঢাকায় অনুষ্ঠিত হয়।

ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি)-র ক্যারিয়ার গাইডেন্স এ্যান্ড প্লেসমেন্ট বিভাগ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য এই অনুষ্ঠানের আয়োজন করে। ১৯২৪ সালে প্রতিষ্ঠিত টোস্টমাস্টার ইন্টারন্যাশনালের সদর দপ্তর যুক্তরাস্ট্রের ক্যালির্ফোনিয়ার সেন্ট মার্গারিটায় অবস্থিত এবং বর্তমানে বিশ্বব্যাপী ১৪২ টি দেশে ১৫ হাজার নয়শত ক্লাবের মাধ্যমে ৩ লক্ষ ৪৫ হাজারেরও বেশী সদস্য নিয়ে সংগঠনটির কার্যক্রম পরিচালিত হচ্ছে। সংগঠনটি তরুণ শিক্ষার্থী ও পেশাজীবিদের মধ্যে আত্মবিশ্বাস তৈরী ও জনসম্মুকে বক্তৃতা প্রদান ও উপস্থাপনার কৌশলগুলোর প্রশিক্ষন দিয়ে থাকে।

অনুষ্ঠানে টোস্টমাস্টার ইন্টারন্যাশনালের ডিস্ট্রিক্ট ৪১-এর এরিয়া ডিরেক্টর মুহাম্মদ হাবিবুল ইসলাম সংগঠনের কার্যক্রম বর্ণনা করেন এবং শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের টোস্টমাস্টার ইন্টারন্যাশনাল ক্লাবের ৬ জন সদস্য এই কর্মশালায় অংশ নেন।

কর্মসূচীর শুরুতে স্বাগত বক্তব্য রাখেন আইইউবি’র ক্যারিয়ার গাইডেন্স এ্যান্ড প্লেসমেন্ট বিভাগের উপপরিচালক জনাব আব্দুল্লাহ ইকবাল ।আইইউবির বিভিন্ন অনুষদের বিপুল সংখ্যক শিক্ষার্থী এই উদ্ভাবনীমূলক কর্মশালায় অংশ নেন।

পছন্দের আরো পোস্ট