পাবিপ্রবিতে প্রতি আসনের ৪৫ জন প্রার্থী

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে প্রথমবর্ষের ভর্তি পরীক্ষায় একটি আসনের জন্য ৪৫ জনকে প্রতিযোগিতা করতে হবে। ৯১০টি আসনের বিপরীতে আবেদনকারীর সংখ্যা ৪১০৮১ জন। গত ৬ সেপ্টেম্বর থেকে অনলাইনে ভর্তির আবেদন শুরু হয়ে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত চলে। আগামী ২৭ অক্টোবর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

৩ টি ইউনিটের মধ্যে A1- ইউনিটে আবেদনকারী প্রার্থীর সংখ্যা ১৪,৮২৭ জন, A2 -তে আবেদনকারী ১৪৬৯ জন, B ইউনিটে আবেদনকারী ১৬১১৩ জন এবং C ইউনিটে আবেদনকারী ৮৬৭২ জন। মোট ৪১,০৮১ জন। একটি আসনের জন্য গড়ে ৪৫.১৪ জন প্রার্থীকে প্রতিযোগিতা করতে হবে।

৩ টি ইউনিটের অধীনে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। C ইউনিট সকাল ৯.৩০ থেকে ১০.৩০ পর্যন্ত,B ইউনিট সকাল ১১.৩০ থেকে ১২.৩০ পর্যন্ত, A1 ইউনিট বিকাল ৩.৩০ থেকে ৪.৩০, A2 ইউনিট বিকাল ৩.৩০ থেকে ৫ টা পর্যন্ত। ভর্তি পরীক্ষার যাবতীয় তথ্যাবলী www.pust.ac.bd এবং pust.cloudonebd.com ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে।

প্রসঙ্গত, ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে ৫ টি অনুষদের অধীনে ২১ টি বিভাগে মোট ৯১০ জন শিক্ষার্থী ভর্তি করা হবে।

ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের অধীনে ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রনিক এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, সিভিল ইঞ্জিনিয়ারিং, আর্কিটেকচার এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ। বিজ্ঞান এবং জীব ও ভূ-বিজ্ঞান অনুষদের অধীনে গণিত, পদার্থ, ফার্মেসি, রসায়ন, পরিসংখ্যান এবং ভূগোল ও পরিবেশ বিভাগ। বিজনেস স্টাডিজ এবং মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের অধীনে ব্যবসায় প্রশাসন, ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট, অর্থনীতি, বাংলা, সমাজকর্ম, ইংরেজি, ইতিহাস ও বাংলাদেশ স্টাডিজ ও লোকপ্রশাসন বিভাগ অন্তর্ভূক্ত।

পছন্দের আরো পোস্ট