চবিতে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী

ব্রিটিশবিরোধী স্বাধীনতা সংগ্রামের অগ্নিপুরুষ মাস্টার দা সূর্যসেনের সহযোদ্ধা সশস্ত্র বিপ্লবী অকুতোভয় মহিয়সী নারী বীর চট্টলার কৃতি সন্তান বীরকন্যা প্রীতিলতা ওয়েদ্দেদার-এর ৮৫তম আত্মাহুতি দিবস উপলক্ষে গতকাল (২৪ সেপ্টেম্বর) রবিবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রীতিলতা হলের উদ্যোগে উক্ত হলে আলোচনা সভা, অভ্যন্তরীণ ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চ.বি. মাননীয় উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার এবং কলা ও মানববিদ্যা অনুষদের ডিন প্রফেসর ড. মো. সেকান্দর চৌধুরী।

উপাচার্য তাঁর ভাষণে ব্রিটিশ উপনিবেশিক শাসন, নিপীড়ন ও নির্যাতনের বিরুদ্ধে মুক্তি আন্দোলনের অগ্রদূত প্রথম নারী বিপ্লবী ও আত্মোৎসর্গকারী বীরকন্যা প্রীতিলতার প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

উপ-উপাচার্য তাঁর ভাষণে বীরকন্যা প্রীতিলতার প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, অসাধারণ মেধাবী, অসীম সাহসী প্রীতিলতার আত্মাহুতি বীর বাঙালিকে করেছে অধিকার সচেতন, আত্মপ্রত্যয়ী ও জাগ্রত। তিনি তরুণ ছাত্রীদের প্রীতিলতাকে সঠিকভাবে ধারণ করার আহবান জানান।

চ.বি. প্রীতিলতা হলের প্রভোস্ট প্রফেসর ড. শান্তি রানী হালদার-এর সভাপতিত্বে আলোচনা সভায় আলোচক হিসেবে বক্তব্য রাখেন চ.বি. বাংলা বিভাগের সভাপতি প্রফেসর ড. মহীবুল আজিজ, চ.বি. রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মোহাম্মদ কামরুল হুদা এবং স্বাগত বক্তব্য রাখেন উক্ত হলের সিনিয়র হাউজ টিউটর এবং অনুষ্ঠান আয়োজক কমিটির আহবায়ক আনন্দ বিকাশ চাকমা।

অনুষ্ঠান উপস্থাপনা করেন হলের আবাসিক ছাত্রী জেরি, সানজিদা ও সেঁজুতি। উল্লেখ্য, উক্ত হলের আবাসিক ছাত্রী উদ্ভিদ বিজ্ঞান বিভাগের কৃতি শিক্ষার্থী ইসরাত জাহান প্রীতিলতা এওয়ার্ড-২০১৬ অর্জন করেছেন।

উপাচার্য ও উপ-উপাচার্য অভ্যন্তরীন ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন এবং পূর্বাহ্নে অতিথিবৃন্দকে সাথে নিয়ে প্রীতিলতার প্রতিকৃতিতে মাল্যদান করে শ্রদ্ধা নিবেদন করেন। সবশেষে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানে উক্ত হলের আবাসিক শিক্ষক ও ছাত্রীবৃন্দ এবং কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট