ইবিতে উন্নয়ন শীর্ষক প্রকল্প বাস্তবায়ন কমিটির সভা অনুষ্ঠিত

ইসলামী বিশ্ববিদ্যালয়ের অধিকতর উন্নয়ন-২য় পর্যায় শীর্ষক প্রকল্পের প্রকল্প বাস্তবায়ন কমিটির ৩য় সভা শনিবার ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারীর সভাপতিত্বে তাঁর অফিসকক্ষে অনুষ্ঠিত হয়। সভায় বিশ্ববিদ্যালয়ে চলমান ৯টি উন্নয়ন প্রকল্পের কাজের সার্বিক অবস্থা নিয়ে পর্যালোচনা করা হয়।

শিক্ষা মন্ত্রনালয় ও ইউজিসি’র যৌথ উদ্দোগে ও অর্থায়নে প্রকল্পগুলো ক্যাম্পাসে বাস্তবায়িত হচ্ছে। মতবিনিময় সভায় উন্নয়নমুলক কাজ দ্রুত শেষ করবার জন্য প্রতিনিধিদল বিভিন্ন পরামর্শ দেন এবং বিশ্বদ্যিালয় পরিচালনায় দক্ষ ও গতিশীল নেতৃত্বের জন্য ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী’র ভুয়সী প্রশংসা করেন।

Post MIddle

ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী তাঁর বক্তব্যে বলেন বর্তমান প্রশাসনের ১৩ মাসে বিশ্ববিদ্যালয়ের ভিতরে যে অবকাঠামোগত উন্নয়নের কাজ হচ্ছে তা শতভাগ স্বচ্ছতার ভিত্তিতে হচ্ছে। এ ব্যাপারে কাউকে কোন রকম ছাড় দেয়া হচ্ছে না । এসময় তিনি অধিকতর স্বচ্ছতার জন্য ই-ট্রেন্ডার চালুর বিষয়টি উল্লেখ করেন। তিনি বিশ্ববিদ্যালয়ের কাংখিত উন্নয়নের জন্য উপস্থিত সকলের সহযোগীতা কামনা করেন।

এসময় বিশ্ববিদ্যালয়ের ভিজিলেন্স টিমের প্রধান ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা উপস্থিত ছিলেন। এছাড়া পরিদর্শন টিম চলমান উন্নয়ন প্রকল্পের সার্বিক অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করেন ও বিশ্ববিদ্যালয়ের অবকাঠামোগত উন্নয়নে সব ধরনের সহযোগীতার আশ্বাস দেন। এর আগে সকালে শিক্ষা মন্ত্রনালয় ও ইউজিসি’র ৭ সদস্যের প্রতিনিধিদল ক্যাম্পাসে চলমান বিভিন্ন উন্নয়নমুলক কাজ সরজমিনে পরিদর্শন করেন।

পরিদর্শন টিমে ছিলেন শিক্ষা মন্ত্রনালয়ের পরিকল্পনা অনুবিভাগের উপ-প্রধান রফিক আহম্মেদ সিদ্দিকী, ইউজিসি’র পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক আব্দুর রেজ্জাক, ইউজিসি’র পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের উপ-পরিচালক দেওয়ান গোলাম সারওয়ার, পরিকল্পনা কমিশনের উপ-প্রধান মোস্তফা কামাল, ইউজিসি’র পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের সহকারী পরিচালক মুন্সী দাউদ হোসেন, শিক্ষা মন্ত্রনালয়ের সিনিয়র সহকারী প্রধান আসমা নাসরিন, পরিকল্পনা কমিশনের সিনিয়র সহকারী প্রধান দিনেশ সরকার, ইসলামী বিশ্ববিদ্যালয়ের পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) এইচ.এম আলী হাসান ও প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) প্রকৌশলী মোঃ আলিমুজ্জামান প্রমুখ।

পছন্দের আরো পোস্ট