রাবিতে প্রথম নারী ছাত্র উপদেষ্টা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছয় দশকের ইতিহাসে এক বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান। মঙ্গলবার এক আদেশে উপাচার্য বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের প্রফেসর ড. জান্নাতুল ফেরদৌসকে পরবর্তী আদেশ না দেয়া পর্যন্ত সময়ের জন্য ছাত্র উপদেষ্টা পদে নিয়োগ দিয়েছেন।

মঙ্গলবার বেলা ১১টার দিকে নতুন ছাত্র উপদেষ্টা তার দায়িত্বভার গ্রহণ করেছেন। এসময় তিনি বিশ্ববিদ্যালয়ের ঊধ্বর্তন কর্মকর্তাসহ সকলের কাছে দায়িত্ব পালনে আন্তরিক সহযোগিতা কামনা করেন।

এদিকে, ছাত্র উপদেষ্টা পদে যোগদান করায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এম আব্দুস সোবহান, উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা, প্রক্টর প্রফেসর লুৎফর রহামানসহ বিভিন্ন হল প্রাধ্যক্ষগণ তাকে অভিনন্দন জানিয়েছেন।

Post MIddle

ছাত্র উপদেষ্টারমত অতি গুরুত্বপূর্ণ, স্পর্শকাতর ও বহুমাত্রিক পদে নারী নিয়োগের এমন ঘটনা বিশ্ববিদ্যালয়ের জন্ম থেকে ইতোপূর্বে আর ঘটেনি।নানা প্রতিকূলতা বিবেচনায় এতদিন বিশ্ববিদ্যালয়ে কোনো নারী শিক্ষককে এই পদে নিয়োগ দেননি কোনো উপাচার্য। কিন্তু বর্তমান উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান সেই বিরল সাহস ও দৃষ্টান্ত স্থাপন করলেন।

প্রফেসর শিল্পী একজন তুমুল জনপ্রিয় শিক্ষক। বিশ্ববিদ্যালয়ের যেকোনো বিভাগের শিক্ষার্থীদের কাছে তিনি অতি পরিচিত মুখ এবং সাদালাপী ব্যক্তি হিসেবে বিবেচিত। তাই তার নিয়োগে ক্যাম্পাসে চলছে সরব আলোচনা। তাকে ঘিরে শিক্ষার্থীদের মধ্যে উদ্দীপনাও সৃষ্টি হয়েছে।

প্রফেসর শিল্পী বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য, হল প্রভোষ্ট, সহকারী প্রক্টর ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের স্টিয়ারিং কমিটির নির্বচিত সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।

পছন্দের আরো পোস্ট