সলিমুল্লাহ মুসলিম হলে শিবির নেতা আটক

ঢাকা বিশ্ববিদ্যালয়ে সলিমুল্লাহ মুসলিম হলে এক শিবির নেতাকে পিটিয়ে পুলিশে সোপর্দ করেছে হলশাখা  ছাত্রলীগ।গতকাল বৃহস্পতিবার হলশাখা ছাত্রলীগের অভিযানে এই শিবির নেতাকে আটক করা হয়। আটককৃত ছাত্রের নাম  মুজাহিদুল ইসলাম  জাহিদ । সে ঢাকা  বিশ্ববিদ্যালয়ের আরবি  বিভাগের  মাস্টার্সের  শিক্ষার্থী।

হল সূত্রে জানা যায়,জাহিদের কর্মকান্ড পূর্ব থেকেই সন্দেহজনক ছিলো। সে ফেসবুকে সরকার বিরোধী বিভিন্ন কর্মকান্ডের সাথে সম্পৃক্ত থাকার প্রমাণ পায় হল শাখার ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী । তারপর তাকে এই বিষয়ে গতরাতে জিজ্ঞাসাবাদ ও ফেসবুক চেক করা হলে ঘটনার সত্যতা পাওয়া যায় ।

সলিমুল্লাহ মুসলিম হল শাখার ছাত্রলীগের সভাপতি তাহাসান আহমেদ রাসেল এডুকেশন টুয়েন্টিফোর কে বলেন, জাহিদের গতিবিধি সন্দেহজনক ছিলো। সে শিবির সভাপতি ইয়াসির আরাফাত এর ফেসবুক ফ্রেন্ড। সেখানে বিভিন্ন উস্কানিমূলক কমেন্ট করে। শিবিরের সাথী হিসেবে হলে কাজ করত ।  তার ফেসবুকে জামাআত শিবিরের বিভিন্ন পেজে লাইক,কমেন্ট করত। হলে বিভিন্ন বিশৃংখলা করার চেষ্টা করতো।

Post MIddle

তাহাসান আরো জানান, সলিমুল্লাহ মুসলিম হল ছাত্রলীগের ঘাটি হিসেবে পরিচিত। এই হলে কোনো জঙ্গি সংগঠনের কর্মীর জায়গা নেই।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর, এ এম আমজাদ জানান, গতকাল রাতে হল ছাত্রলীগের কর্মীরা শিবির সম্পৃক্ততার খবর পায় এক শির্ক্ষাথীর বিরুদ্ধে। পরে আমাকে বিষয়টি অবগত করলে আমি সেখানে গিয়ে হল প্রাধ্যক্ষের সাথে কথা বলে তাকে পুলিশে সোপর্দ করি ।

শাহাবাগ থানার ওসি আবুল হোসেন জানান, গতরাতে শিবির সন্দেহে ঢাবি প্রশাসন একজনকে থানায় সোপর্দ করে ,তার বিরুদ্ধে শিবিরের সাথে  সম্পৃক্ত থাকার অভিযোগ রয়েছে । আমরা খতিয়ে দেখছি, তবে এখনও কোন মামলা হয় নাই ।

পছন্দের আরো পোস্ট