চবিতে ইংরেজি বিভাগের কর্মশালা

একাডেমিক ক্যারিকুলাম আজ (১৩ জুলাই) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ইংরেজি বিভাগের Self Assessment Commity এর উদ্যোগে উক্ত বিভাগের সভাপতির কক্ষে Self Assessment Report এর উপর এক কর্মশালা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কর্মশালা উদ্বোধন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চবি উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। এ ছাড়াও বক্তব্য রাখেন ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল এর পরিচালক প্রফেসর ড. জাহাঙ্গীর আলম।

Post MIddle

উপাচার্য চ.বি. ইংরেজি বিভাগের উদ্যোগে সময়োপযোগী একটি গুরুত্বপূর্ণ বিষয়ে কর্মশালা আয়োজন করায় আয়োজকবৃন্দকে ধন্যবাদ জানান। তিনি বলেন, অগ্রগামী বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে হলে এবং যুগোপযোগী আধুনিক শিক্ষা ব্যবস্থার উন্নতি ঘটাতে পাঠদান পদ্ধতি ও একাডেমিক ক্যারিকুলাম আধুনিকায়নে নিয়মিত কর্মশালা আয়োজন এবং কর্মশালায় যোগদান জরুরী। এ জাতীয় কর্মশালার মাধ্যমে জ্ঞানের আদান-প্রদান ও পারস্পরিক ভাব বিনিময়ের ফলে নিজেদের চিন্তা-চেতনা বিকশিত হয় এবং শিক্ষক-গবেষক হিসেবে নিজেদের যোগ্যতা ও সক্ষমতা সম্পর্কে বৃহত্তর পরিসরে নিজেকে উপস্থাপন করতে সহায়ক ভূমিকা পালন করে।

ইংরেজি বিভাগের সভাপতি প্রফেসর ড. কামালউদ্দীন আহমদ-এর সভাপতিত্বে এবং উক্ত বিভাগের সহযোগী অধ্যাপক সুকান্ত ভট্টাচার্যের পরিচালনায় উক্ত কর্মশালায় বক্তব্য রাখেন Self Assessment Commity এর নিয়ন্ত্রনকর্তা প্রফেসর চৌধুরী মোহাম্মদ আলী। কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিভাগের সহকারী অধ্যাপক জনাব মুহাম্মদ রোকন উদ্দিন। কর্মশালায় উক্ত বিভাগের সম্মানিত শিক্ষক-গবেষকবৃন্দ উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট