অনলাইন ভর্তি প্রক্রিয়া চালু করতে যাচ্ছে চবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) কোর্সে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহযোগিতায় ও আদলে অনলাইনে ভর্তি প্রক্রিয়া সংক্রান্ত এক মতবিনিময় সভা আজ (৩ জুলাই ২০১৭) সোমবার দুপুর ১২ টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় উপাচার্য দপ্তরের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

সভায় চ.বি. মাননীয় উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার, বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, প্রক্টর, ইনস্টিটিউটসমূহের পরিচালক, আইসিটি কেন্দ্রের কোঅর্ডিনেটর, হিসাব নিয়ামক, ডেপুটি রেজিস্ট্রার (একাডেমিক), ডেপুটি রেজিস্ট্রার (তথ্য) এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আগত উক্ত বিশ্ববিদ্যালয়ের অনলাইন ভর্তি কমিটির সম্মানিত সদস্য প্রফেসর ড. মো. মোস্তাফিজুর রহমান, প্রফেসর ড. মো. মামুনুর রশিদ ও প্রফেসর ড. মো. শরীফুল ইসলাম উপস্থিত ছিলেন।

উপাচার্য তাঁর ভাষণে উপস্থিত সকলকে স্বাগত ও অভিনন্দন জানান। তিনি বলেন, ১ম বর্ষ অনার্স কোর্সে ভর্তি প্রক্রিয়া একটি বিশাল কর্মযজ্ঞ। এ ভর্তি প্রক্রিয়ায় ভর্তি প্রার্থীদের অনলাইন আবেদন প্রক্রিয়া আধুনিকায়নের মাধ্যমে সহজতর হওয়া একান্ত জরুরী। এ লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহযোগিতায় ও আদলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অনলাইন ভর্তি প্রক্রিয়া চালু করতে যাচ্ছে।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আগত সম্মানিত বিশেষজ্ঞ শিক্ষকবৃন্দের সুচিন্তিত মতামত ও মাল্টিমিডিয়ার মাধ্যমে আবেদন প্রক্রিয়া পর্যবেক্ষণ করেন। তিনি বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়েও একজন ভর্তি প্রার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার হয়রানির শিকার না হয়ে বিশ্ববিদ্যালয় প্রদত্ত বিজ্ঞপ্তি এবং ওয়েবসাইটে প্রচারিত নির্দেশিকার আলোকে অনলাইনে নির্বিঘ্নে তার প্রয়োজনীয় তথ্যাবলী আবেদনপত্রে সন্নিবেশিত করে আধুনিক পদ্ধতিতে ফি জমা ও ফি জমার রশিদ গ্রহণসহ অনুষদ ভিত্তিক আসন বিন্যাস, রোল নম্বর ও ছবি সম্বলিত প্রবেশপত্র সংগ্রহ করতে পারে সে ব্যাপারে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সর্বোচ্চ স্বচ্ছতা, জবাবদিহিতা ও সতর্কতা অবলম্বন করবে।

উপাচার্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সার্বিক ভর্তি কার্যক্রমের সাথে সংশ্লিষ্ট সকলকে স্ব স্ব দায়িত্ব পালনে সর্বোচ্চ আন্তরিক ও দৃশ্যমান কার্যকর ভূমিকা রাখার আহবান জানান।

পছন্দের আরো পোস্ট