চবিতে এসপিএসএস বিষয়ে ট্রেনিং ওয়ার্কসপ

আজ (৬ জুন ২০১৭) মঙ্গলবার ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি), চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়-এর উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দপ্তরের সম্মেলন কক্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রভাষক ও সহকারী অধ্যাপকবৃন্দের জন্য কম্পিউটার বেইসড ‘স্ট্যাটিসটিক্যাল প্যাকেজ ফর দ্যা সোস্যাল সায়েন্সেস’ (এসপিএসএস) বিষয়ে দু’দিন ব্যাপি এক ট্রেনিং ওয়ার্কসপ শুরু হয়েছে।সকাল সাড়ে ১০টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ ট্রেনিং ওয়ার্কসপ উদ্বোধন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। 

উপাচার্য তাঁর ভাষণে বলেন, চ.বি. বিভিন্ন বিভাগের প্রভাষক ও সহকারী অধ্যাপকদের জন্য একটি গুরুত্বপূর্ণ বিষয়ে কর্মশালা আয়োজন করায় আইকিউএসি কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। তিনি বলেন, দেশকে এগিয়ে নিতে চাই জ্ঞান-বিজ্ঞানে সমৃদ্ধ আলোকিত মানবসম্পদ। আমাদের তরুণ শিক্ষক-শিক্ষার্থীরা অত্যন্ত মেধাবী ও সম্ভাবনাময়। এ মেধাবী তরুণদেরকে উপযুক্ত মানবসম্পদে রূপান্তর করতে পারলেই ভবিষ্যতে তারাও উৎপাদন করতে সক্ষম হবে অধিকতর যোগ্য ও দক্ষ মানবসম্পদ।

এ প্রেক্ষাপটে তরুণ শিক্ষকদের মেধা, মনন ও প্রজ্ঞাকে অধিকতর কার্যকর করতে এ ধরণের ট্রেনিং ওয়ার্কসপ অত্যন্ত সহায়ক। আজকের ট্রেনিং ওয়ার্কসপে অংশগ্রহণকারী তরুণ শিক্ষকরা আধুনিক ধ্যান-ধারণায় সমৃদ্ধ হয়ে দেশ ও জাতির নেতৃত্ব গ্রহণ করবে এটাই প্রত্যাশিত। মাননীয় উপাচার্য ওয়ার্কসপের সার্বিক সাফল্য কামনা করেন।
আইকিউএসি’র পরিচালক প্রফেসর ড. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে ও আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক জনাব সুকান্ত ভট্টাচার্যের পরিচালনায় এ অনুষ্ঠানে রিসোর্স পার্সন হিসেবে বক্তব্য রাখেন চ.বি. অর্থনীতি বিভাগের প্রফেসর ড. মো. আমিরুল ইসলাম ও পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক জনাব মোহাম্মদ মনিরুজ্জামান ভূঞা। এ ট্রেনিং ওয়ার্কসপে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ/ইনস্টিটিউটের সর্বমোট ৭০ জন সহকারী অধ্যাপক/প্রভাষক অংশগ্রহণ করেছেন।

পছন্দের আরো পোস্ট