বেরোবির চতুর্থ উপাচার্য হলেন ড. কলিমুল্লাহ

রোকেয়া বিশ্ববিদ্যালয়ের চতুর্থ উপাচার্য হিসেবে নিয়োগ পেলেন ইউনিভার্সিটি অব প্রফেশনালসের প্রোভিসি মিডিয়া ব্যক্তিত্ব ড. নাজমুল আহসান কলিমুল্লাহ।আজ বৃহস্পতিবার তাকে নিয়োগ সংক্রান্ত সরকারি প্রজ্ঞাপন জারি করা হয়।

বৃহস্পতিবার দুপুরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য হিসেবে নিয়োগ দেয়া হয়েছে বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের গ্রেড-১ প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহ বিটিএফওকে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় আইন, ২০০৯ এর ১০ (১) ধারা অনুযায়ী আগামী চার বছরের জন্য তাকে এই পদে নিয়োগ দিয়েছেন। বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের সহকারী সচিব (স.বি.-১) আব্দুস সাত্তার মিয়া স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন (স্মারক নং- শিম/শা:১৮/বে.রো.বি-১/২০০৮/১৭২) জারি করা হয়েছে।

প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহ বিটিএফও ১৯৮৪ সাল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগে শিক্ষক হিসেবে কর্মরত আছেন। তিনি লোক প্রশাসন বিভাগের চেয়ারম্যান এবং জাপান স্টাডি সেন্টারের ডিরেক্টর ইনচার্জ হিসেবে দায়িত্ব পালন করেন। সর্বশেষ তিনি প্রেষণে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস্ (বিইউপি)-এর উপ-উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

মিডিয়া ব্যক্তিত্ব ড. কলিমউল্লাহ জাতীয় নির্বাচন পর্যবেক্ষন পরিষদ (জানিপপ) এর সম্মানীত চেয়ারম্যান। দেশ-বিদেশের জার্নাল ও প্রকাশনা সংস্থা থেকে তার বেশ কিছু গ্রন্থ ও গবেষণা প্রবন্ধ প্রকাশিত হয়েছে। সম্প্রতি জাতীয় নির্বাচন কমিশন গঠনের নিমিত্তে গঠিত সার্চ কমিটি কর্তৃক নির্বাচন কমিশনার হিসেবে প্রস্তাবিত ১০ সদস্য বিশিষ্ট প্যানেলের একজন ছিলেন ড. কলিমউল্লাহ। এছাড়াও তিনি ডেইলি এশিয়ান এজ-এর ভারপ্রাপ্ত সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

পছন্দের আরো পোস্ট