র‌্যাগিং না নির্যাতন? সংবাদ অত:পর প্রতিবাদ

“হলুদ সাংবাদিকতাকে “না” বলুন, সাংবাদিকতার নামে মিথ্যাচার, মানি না মানব না” এমন সব প্লাকার্ড হাতে নিয়ে ১০ মে বুধবার পত্রিকায় “র‌্যাগিং না নির্যাতন?” শীর্ষক মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন সংবাদ প্রকাশের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচী পালন করেছে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) শিক্ষার্থীরা।

কুয়েটের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের ১ম বর্ষের শিক্ষার্থীরা এ মানববন্ধন কর্মসূচীর আয়োজন করে। এতে সিএসই বিভাগসহ বিভিন্ন বিভাগের ১ম বর্ষের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

মানববন্ধন কর্মসূচী চলাকালীন শিক্ষার্থীরা বিক্ষোভ প্রদর্শন করে বলে, আমরা সিএসই বিভাগের ১ম বর্ষের কোন শিক্ষার্থী র‌্যাগিং এর স্বীকার হইনি।পত্রিকায় সিএসই বিভাগের শিক্ষার্থীর নাম উহ্য রেখে শুধু সিএসই বিভাগের ১ম বর্ষের ছাত্রের উদাহরণ দিয়ে যে সংবাদ প্রকাশ করেছে তা ভিত্তিহীন। এটি কুয়েটের ন্যায় একটি সুনামধন্য প্রতিষ্ঠানকে হেয় প্রতিপন্ন করার ষড়যন্ত্র।

আমরা কুয়েট নিয়ে পত্রিকায় প্রকাশিত সংবাদের তীব্র নিন্দা ও ক্ষোভ জানাচ্ছি। পরবর্তীতে কুয়েটকে নিয়ে এরুপ মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন সংবাদ প্রকাশ করলে সংশ্লিষ্ট পত্রিকা ক্যাম্পাসে অবাঞ্চিত ঘোষনা করা হবে বলে ঘোষণা দেন শিক্ষার্থীরা।

পছন্দের আরো পোস্ট