৩৮তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধনী

সৈয়দপুর উপজেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান মো. আজমল হোসেন বলেছেন, বর্তমান সময় হচ্ছে বিজ্ঞান ও তথ্য প্রযুক্তির যুগ। তাই গোটা পৃথিবী আজ বিজ্ঞান ও প্রযুক্তির দিকে ছুঁটছে। আমাদের দেশও এ ক্ষেত্রে অনেক সফলতা বয়ে আসছেন।

খুব শিগগিরিই আমরা বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি নির্ভর মেধাবী জাতি হিসেবে বিশ্বে মাথা উঁচু করে দাঁড়াতে সক্ষম হব। তিনি গতকাল (মঙ্গলবার) সৈয়দপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে ৩৮তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ- ২০১৭ এর উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ আশাবাদ ব্যক্ত করেন। সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের হলরুমে ওই আলোচনা সভার আয়োজন করা হয়।

“উন্নত আগামীর জন্য বিজ্ঞান ও প্রযুক্তি” সপ্তাহের এবারের প্রতিপাদ্যকে সামনে রেখে ওই আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ নারী ভাইস চেয়ারম্যান মোছা. রওনক জাহান রিনু।সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আবু ছালেহ মো. মুসা জঙ্গী সভায় সভাপতিত্ব করেন।এতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রেহেনা ইয়াসমিন।

এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সৈয়দপুর কলেজের অধ্যক্ষ মো. হাফিজুর রহমান হাফিজ, সৈয়দপুর সরকারি কারিগরী মহাবিদ্যালয়ের অধ্যক্ষ ড. শাহ্ মো. আমির আলী আজাদ, সৈয়দপুর প্রেস ক্লাবের সভাপতি আমিনুল হক ও সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আনোয়ারুল ইসলাম।

আলোচনা সভাটি উপস্থাপনা করেন উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. আনোয়ার হোসেন।সভায় সৈয়দপুর সানফ্লাওয়ার স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোখলেছুর রহমান জুয়েল, সৈয়দপুর তুলশীরাম বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আমিনুর রহমানসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বিজ্ঞান বিভাগের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এ সপ্তাহ উপলক্ষে দুই দিনব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলার আয়োজন করা হয়েছে। এতে সৈয়দপুর শহরের ১০টি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের উদ্ভাবিত প্রজেক্টসমূহ প্রদর্শন করা হচ্ছে। (বুধবার) সমাপণী অনুষ্ঠানে মেলায় অংশগ্রহনকারী শ্রেষ্ঠ স্টলগুলোকে পুরস্কৃত করার মধ্যদিয়ে বিজ্ঞান ও প্রযুক্তি মেলার পরিসমাপ্তি ঘটবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

পছন্দের আরো পোস্ট