ইবিতে ড. জাহাঙ্গীর এর জীবন ও কর্মের উপর আলোচনা সভা

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) প্রায়ত ইসলামী চিন্তবিধ মরহুম প্রফেসর ড. আব্দুল্লাহ জাহাঙ্গীর এর জীবন ও কর্মের উপর আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। রোববার সকাল ১০টায় অনুষদ ভবনের ৪২৭ নং কক্ষে আল-হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের আয়োজনে অনুষ্ঠান অনুুষ্ঠিত হয়।

বিভাগের প্রফেসর ড. মোস্তাফিজুর রহমানের সঞ্চালনায় সভাপতি প্রফেসর ড. নাসির উদ্দীনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য প্রদান করে প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান। অন্যান্যদের মধ্যে বিশেষ অতিথি হিসেবে ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা, থিওলজী এন্ড ইসলামিক স্টাডিজ অনুষদের ডিন প্রফেসর ড. এ.বি.এম ফারুক, সাবেক সভাপতি প্রফেসর ড. আ.খ.ম ওয়ালী উল্লাহ।

এছাড়াও বিভিন্ন বিভাগের প্রায় সহস্রাধিক শিক্ষক শিক্ষার্থীর উপস্থিতিতে মরহুমের আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত পরিচালনা করেন আল কোরআন এ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সিনিয়র প্রফেসর ড. ফারুক আহমদ। এসময় বক্তারা খন্দকার আব্দুল্লাহ জাহাঙ্গীরের জীবনের উল্লেখ্যযোগ্য গুনাবলী ও তার কর্ম নিয়ে ধারাবাহিক আলোচনা করেন। তার আত্মার মাগফিরাত কামনা করেন।

Post MIddle

উল্লেখ্য, ২০১৬ সালের ১১ মে খন্দকার আব্দুল্লাহ জাহাঙ্গীর ঢাকায় যাওয়ার পথে এক মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় ইন্তিকাল করেন। তিনি তাঁর কর্ম জীবনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকতার পাশাপাশি, পিস টিভি, ইসলামিক টিভি, এনটিভিসহ গুরুত্বপূর্ন মিডিয়ায় ইসলামী দাওয়াতের কাজ করতেন। তিনি খিৃষ্টান মিশনারীর বিরুদ্ধে সর্বদা কাজ করতনে। সেই সাথে জীবনে তিনি প্রায় অর্ধশত গবেষনাধর্মী গ্রন্থ রচনা অনুবাদ করেছেন।

তার উল্লেখযোগ্য গ্রন্ত সমুহের মধ্যে, ইয়াহউস সুনান, রাহে বেলায়েত, ইঞ্জিল শরীফ ও ঈসায়ী ধর্ম, আল মাউযুয়াত, পবিত্র বাইবেল পরিচিত। তিনি মৃত্যর পূর্বে তার বাসায় আস সুন্নাহ ট্রাস্ট স্থাপন করে গেছেন।

ইরফান রানা

পছন্দের আরো পোস্ট