যুব উদ্যোক্তা উন্নয়ন নিয়ে বই প্রকাশিত

উদ্যোক্তা এবং দেশের ইকোসিস্টেম উন্নয়ন নিয়ে একটি ইংরেজি বই ‘যুব উদ্যোক্তা কিভাবে শুরু করতে হয়?’ আজ (২৬ এপ্রিল ২০১৭) বুধবার বইটি প্রকাশিত হয়। এবি মির্জা মোঃ আজিজুল ইসলাম, প্রফেসর, ব্র্যাক বিজনেস স্কুল ও সাবেক উপদেষ্টা, অর্থ মন্ত্রণালয়, পরিকল্পনা, ডাক ও টেলিযোগাযোগ, তত্ত্বাবধায়ক সরকার বাংলাদেশ প্রধান অতিথি হিসেবে বইয়ের মোড়ক উন্মোচন করেন।

তরুন উদ্যোক্তা এবং ফ্রিল্যান্স সাংবাদিক সৈয়দ রবিউস সামস বইটি রচনা ও প্রকাশ করেন। এই সিরিজ লেখার মধ্যে লেখক কীভাবে উদ্যোক্তা ধারনাগুলি রক্ষার উৎস, কীভাবে শুরু করতে, প্রচার করতে পারেন, এবং কীভাবে বাধাগুলি অতিক্রম করতে হয়, ক্রমবর্ধমান ব্যবসার বাস্তব জীবনের উদাহরনগুলি, এবং কিভাবে জনসংযোগ করতে হয় তা উল্লেখ রয়েছে। বইটিতে ৫ তরুণ লেখকদের নিবন্ধসহ বিশিষ্ট শিক্ষাবিদ, উদ্যোক্তা, কর্পোরেট নেতৃবৃন্দ এবং উন্নয়নের কর্মীগণের কাছ থেকে মন্তব্যও অর্ন্তভূক্ত করা হয়েছে। বইটির একটি বাংলা সংস্করনটিও এই বছরের শেষের দিকে প্রকাশ করার সম্ভাবনা রয়েছে।

আসিফ মাহমুদ, প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান, এডিএন গ্রুপ, বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে গেষ্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি ছিলেন ইতরাত হুসেন, সাবেক সভাপতি ও কাউন্সিল সদস্য (বর্তমান), ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারি অব বাংলাদেশ (আইসিএসবি), রাজীব আহমেদ, সভাপতি, ই-কমার্স এসোসিয়েশন অফ বাংলাদেশ (ই-সিএবি), সানজিদা ফরিদ, আঞ্চলিক প্রধান, এশিয়া ও এশিয়া প্যাসিফিক, ইনস্ট্যান্ট ক্যাশ, এজিএম সাইফুদ্দিন সাইফ, ব্যবস্থাপনা পরিচালক, পেপার রেইম অ্যাড লিমিটেড, তানিয়া ওয়াহাব, ম্যানেজিং পার্টনার, কারিগর বা প্রোপ্রাইটর, ট্যান, ও কাজী সাজেদুর রহমান, কিপিসি পেপার কাপ।

উদ্যোক্তা উন্নয়ন কেন্দ্র, ব্র্যাক বিশ্ববিদ্যালয় প্রকাশনার উৎসব অনুষ্ঠানটি আয়োজন করে।

পছন্দের আরো পোস্ট