কুবিতে অধ্যাপক শান্তনু কায়সারের স্মরণ সভা

সদ্য প্রয়াত বাংলাদেশের খ্যাতনামা সাহিত্যিক, বাংলা একাডেমি (২০১৪) পুরস্কার প্রাপ্ত এবং কুবির ইংরেজি বিভাগের সাবেক অধ্যাপক শান্তনু কায়সারের প্রয়াণে তাঁকে স্মরণ করে সভা করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ। বুধবার সকাল ১১ টায় কলা ও মানবিক অনুষদের ৫০১ নম্বর কক্ষে সভাটি অনুষ্ঠিত হয়।  সভায় তাঁর অধ্যাপনা ও সাহিত্য জীবনের নানা দিক তুলে ধরা হয়।
.
ইংরেজি বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জাহিদুল আলম এর সভাপতিত্বে স্মরণসভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলা ও মানবিক অনুষদের ডিন এম এম শরীফুল করিম; বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ও সাহিত্যিক ড. আহমেদ মাওলা; ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মো: আলী রেজওয়ান তালুকদার, মোহাম্মদ হাবিবুর রহমান, মোহাম্মদ আকবর হোসেন প্রমুখ। এছাড়াও বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন সভায়।
Post MIddle
.
স্মরণসভায় শান্তনু কায়সারের জীবন ও সাহিত্যকর্ম নিয়ে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন উপস্থিত শিক্ষক এবং শিক্ষার্থীরা। স্মৃতিচারণ করতে গিয়ে বক্তারা বলেন, ‘শান্তনু কায়সার সমকালের একজন প্রখ্যাত সাহিত্যিক ছিলেন। তার বিয়োজনে দেশের সাহিত্যাঙ্গণ একজন উজ্জ্বল নক্ষত্রকে হারালো। তিনি বেঁচে থাকবেন চিরকাল পাঠকদের মাঝে। সাহিত্যে তাঁর অবদান চিরকাল স্মরণীয় হয়ে থাকবে।’
.
প্রসঙ্গত, অধ্যাপক আব্দুর রাজ্জাক (শান্তনু কায়সার) কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অতিথি শিক্ষক হিসেবে এক বছরেরও বেশি সময় কর্মরত ছিলেন।
পছন্দের আরো পোস্ট