কুয়েটে গেট্স ফাউন্ডেশন ও এসএনভি এর প্রতিনিধি দল

বিল এন্ড মেলিন্ডা গেট্স ফাউন্ডেশন (বিএমজিএফ) ও এসএনভি নেদারল্যান্ডস ডেভেলপমেন্ট অরগানাইজেশন এর উচ্চপদস্থ প্রতিনিধি দল খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) পরিদর্শন করেছেন। পরিদর্শনকালে ২৭ মার্চ সকাল সাড়ে ৮টায় ভাইস-চ্যান্সেলর এর কার্যালয়ে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর এর সাথে এক সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপস্থিত ছিলেন ব্রিয়ান আরবোগাস্ট, ডিরেক্টর, ওয়াটার, স্যানিটেশন এন্ড হাইজিন প্রোগ্রাম, গ্লোবাল ডেভেলপমেন্ট, বিএমজিএফ, ডেনিস মাওয়ানজা, ডেপুটি ডিরেক্টর, ওয়াটার, স্যানিটেশন এন্ড হাইজিন, বিএমজিএফ, ড. রোশন সেরেস্তা, টেকনিক্যাল লিড সাউথ এশিয়া, ওয়াটার, স্যানিটেশন এন্ড হাইজিন প্রোগ্রাম, গ্লোবাল ডেভেলপমেন্ট, বিএমজিএফ, মেগান রিটচি, ম্যানেজিং ডিরেক্টর, ওয়াসা, এসএনভি নেদারল্যান্ডস ডেভেলপমেন্ট অরগানাইজেশন, জাসন বিলানগার, কান্ট্রি ডিরেক্টর, বাংলাদেশ, এসএনভি নেদারল্যান্ডস ডেভেলপমেন্ট অরগানাইজেশন, রাজিভ মুনানকামি, সিনিয়র এ্যাডভাইজার এন্ড টিম লিডার এফএসএম প্রোগ্রাম, মোঃ শহিদুল ইসলাম, ইঞ্জিনিয়ারিং এ্যাডভাইজার, এফএসএম প্রোগ্রাম, সাহিদুল ইসলাম, গভন্যান্স এ্যাডভাইজার, এফএসএম প্রোগ্রাম।

সভায় খুলনা, কুষ্টিয়া ও ঝিনাইদহ মানববর্জ্য ব্যবস্থাপনা সম্পর্কে আলোচনা হয়। উল্লেখ্য, খুলনা, কুষ্টিয়া ও ঝিনাইদহ শহরে শহরগুলোর কর্তৃপক্ষ এবং এসএনভি যৌথভাবে ৪ বছর মেয়াদী মানববর্জ্য ব্যবস্থাপনা বিষয়ক প্রকল্প চলছে। এতে অর্থায়ন করছে বিএমজিএফ এবং কারিগরি সহায়তা দিচ্ছে কুয়েটসহ অন্যান্য প্রতিষ্ঠান। এই প্রতিনিধি দলটি প্রকল্পটির ৩ বছর মেয়াদ শেষে এর বিভিন্ন অগ্রগতি ও সফলতা সরেজমিনে পরিদর্শন করে। এছাড়া, মানববর্জের বিভিন্ন ল্যাব টেস্টের জন্য এসএনভি কুয়েটে ইনভাইরনমেন্ট ল্যাব উন্নত করার জন্য অর্থায়ন করে।

প্রতিনিধিদলটি কুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ইনভাইরনমেন্ট ল্যাবও পরিদর্শন করেন। এসময় কুয়েটে সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মুহাম্মাদ হারুনুর রশীদ ও সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. খন্দকার মাহবুব হাসান উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট