যুব ছায়া সংসদ এর ৫ম অধিবেশন ২৩ মার্চ

“যুব ছায়া সংসদ এর ৫ম অধিবেশন আগামী ২৩ শে মার্চ” দেশের যুব সমাজের মধ্যে গণতান্ত্রিক মনোভাবের বিকাশ ও জনগুরুত্বপূর্ণ বিষয়সমূহে সরকারের দৃষ্টি আকর্ষণ করার কৌশল হিসেবে ইয়ূথ এগেইনষ্ট হাঙ্গার যুব ছায়া সংসদ আয়োজন করে থাকে। এমতাবস্থায়, ‘খাদ্য অধিকার অর্জনে কর্ম অধিকার এর নিশ্চয়তা চাই’ এর দাবীতে ‘‘যুব ছায়া সংসদ” এর ৫ম অধিবেশন অনুষ্ঠিত হতে যাচ্ছে, আগামী ২৩ শে মার্চ ২০১৭, সকাল ১০ টায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে ইয়ূথ এগেইনষ্ট হাঙ্গার এর আয়োজনে এবং হোপ’৮৭ বাংলাদেশ সহ আরো ২৫টি বেসরকারী উন্নয়ন সংগঠন এবং যুব সংগঠনের সহ-আয়োজনে।

খাদ্য অধিকার জণগনের সাংবিধানিক অধিকার। কর্মের অধিকার মানুষের খাদ্য অধিকারের সাথে সম্পর্কিত। বাংলাদেশের মহান সংবিধানের ধারা ১৫ (ক) (খ), ২০, ২৯ (ক) অনুযায়ী জণগনের খাদ্য প্রাপ্তির অধিকার নিশ্চিত রাষ্ট্রের অন্যতম দায়িত্ব। আয়োজিত ‘‘যুব ছায়া সংসদ’ এর ৫ম অধিবেশনটিতে দেশের ৩০০ নির্বাচনী এলাকার প্রতিনিধি হিসেবে ৩০০ জন যুবক (২৫ বছরের কম বয়সী) অংশ নিবে। অনুষ্ঠিতব্য ‘যুব ছায়া সংসদ’টি বাংলাদেশে খাদ্য অধিকার এবং কর্ম অধিকার নিশ্চিতকরনের পথে বিরাজমান প্রতিবন্ধকতাসমূহ আলোচনা এবং এ বিষয়ে তাদের প্রস্তাবনা তুলে ধরবে।

Post MIddle

আয়োজিত যুব ছায়া সংসদ অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মোঃ কামরুল ইসলাম এমপি, মাননীয় মন্ত্রী, খাদ্য মন্ত্র্যণালয়। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা রাশেদা কে চৌধুরী, আরটিএম ইন্টারন্যাশনাল এর সভাপতি ও শিক্ষাবিদ ডঃ আহমেদ আল কবির।

অধিবেশনে সভাপতিত্ব করবেন খাদ্য অধিকার বাংলাদেশ এর সহ-সভাপতি এবং মণি সিংহ-ফরহাদ ট্রাষ্ট এর সম্পাদক প্রকৌশলী মুহাম্মদ হিললাউদ্দিন। অন্যতম আয়োজক এবং ইয়ূথ এগেইনস্ট হাঙ্গার এর সভাপতি আব্দুল্লাহ আল কাইয়ুম কাফি- ‘‘যুব ছায়া সংসদ” এর ৪র্থ অধিবেশন নিয়ে খুবই আশাবাদী।

তিনি মনে করেন উপস্থিত অতিথিবৃন্দ ‘খাদ্য অধিকার অর্জনে কর্ম অধিকার এর নিশ্চিত করণের পথে বাধা সমূহ অপসরণে একত্রে কাজ করবে। এবং গনতন্ত্র চর্চা এবং সংসদীয় রীতি সম্পর্কে ধারণা লাভের জন্য যুব ছায়া সংসদ তরুণদের জন্য উত্তম প্লাটফর্ম।

পছন্দের আরো পোস্ট