এমআইএসটির ১৫তম গ্রাজুয়েশন অনুষ্ঠান

সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার কার্যক্রমকে বেগবান করার জন্য দেশের সকল প্রযুক্তি ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানকে আন্তরিক হওয়ার আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ । তিনি বলেন, প্রযুক্তির দ্রুত সম্প্রসারণ বৈপ্লবিকভাবে বিশ্বায়নে অভূতপূর্ব পরিবর্তন এনেছে। ভিশন-২০২১ বাস্তবায়নের লক্ষ্যে বাংলাদেশের সামগ্রিক কারিগরি দক্ষতা বৃদ্ধির জন্য নিরলসভাবে কাজ করতে হবে। তিনি দেশপ্রেম, সততা ও আন্তরিকতা দিয়ে দেশের উন্নয়নের জন্য সর্বাত্মক চেষ্টা করার আহ্বান জানান।

মন্ত্রী আজ বুধবার ঢাকায় মিরপুর সেনানিবাসে মিলিটারি ইনস্টিটিউট অভ্ সাইন্স এন্ড টেকনোলজি  (এমআইএসটি)-তে প্রতিষ্ঠানটির ১৫তম গ্রাজুয়েশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ আহ্বান জানান।

নবীন গ্রাজুয়েটদের উদ্দেশে মন্ত্রী বলেন, তোমাদের প্রচেষ্টা এবং কর্মক্ষেত্রের সাফল্য ভবিষ্যৎ প্রজন্মের জন্য পাথেয় হয়ে থাকবে। সার্বক্ষণিক জ্ঞানচর্চার মাধ্যমে আত্মশুদ্ধির অভ্যাস গড়ে তুলতে হবে। একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলার জন্য তিনি ছাত্রছাত্রীদের দায়িত্বশীল নাগরিক হওয়ার বিষয়ে গুরুত্বারোপ করেন।

Post MIddle

শিক্ষার গুণগত মান বজায় রাখায় এমআইএসটি কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে মন্ত্রী এ প্রতিষ্ঠানকে একটি রোল মডেল হিসেবে উল্লেখ করেন। তিনি ছাত্রছাত্রীদেরকে দক্ষ, বিবেকবান ও দায়িত্ব-কর্তব্য সম্পর্কে সচেতন করে গড়ে তোলার আহ্বান জানান।

অনুষ্ঠানে এমআইএসটি’র কমান্ড্যান্ট মেজর জেনারেল মো. আবুল খায়ের বক্তৃতা করেন। সামরিক-বেসামরিক ঊর্ধ্বতন কর্মকর্তাগণ এসময় উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ৩শত ৬ জন শিক্ষার্থীকে বিএসসি ইন ইঞ্জিনিয়ারিং ডিগ্রি প্রদান করা হয়। মন্ত্রী কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জনকারী শিক্ষার্থীদের মাঝে সনদ ও মেডেল বিতরণ করেন। (সূত্র-তথ্যবিবরণী)।

পছন্দের আরো পোস্ট