জাককানইবি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০১৭ উদ্যাপন উপলক্ষ্যে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে দুই দিনব্যাপী অনুষ্ঠানমালা অনুষ্ঠিত হয়েছে। গত (২০ ফেব্রুয়ারি ২০১৭) সোমবার গাহি সাম্যের গান মঞ্চে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহীত উল আলম।মুখ্য আলোচক হিসেব আলোচনা করেন ভাষা সংগ্রামী জনাব কামাল লোহানী।

বিশেষ অতিথি হিসেবে আলোচনা করেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর এ এম এম শামসুর রহমান এবং সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. নজরুল ইসলাম। সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন কলা অনুষদের ডিন ও ২১ ফেব্রুয়ারি ২০১৭ উদযাপন কমিটির আহ্বায়ক প্রফেসর ড. মুশাররাত শবনম।

21 februaryঅনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন লোকপ্রশাসন ও সরকার পরিচালনবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক ও ২১ ফেব্রুয়ারি ২০১৭ উদযাপন কমিটির সদস্য সচিব সঞ্জয় কুমার মুখার্জী। শিক্ষার্থীদেরপক্ষ হতে বক্তব্য রাখেন সাব্বির আহমেদ এবং আপেল মাহমুদ। আলোচনা সভায় সঞ্চালনা করেন থিয়েটার এন্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগের প্রভাষক মো. মাজহারুল হোসেন তোকদার।

Post MIddle

পরে সন্ধ্যায় ফিল্ম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের আয়োজনে চলচ্চিত্র প্রদর্শনী, থিয়েটার এন্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগের পরিবেশনায় নাটক কবর পুনঃপাঠ এবং সঙ্গীত বিভাগের পরিবেশনায় দেশের গান ও ভাষার গান অনুষ্ঠিত হয়।

সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে কেন্দ্রীয় শহীদ মিনারে একুশের প্রথম প্রহর  রাত ১২:০১ মিনিটে উপাচার্যের উপস্থিতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

উল্লেখ্য ২১ ফেব্রুয়ারি বেলা ১১ টায় কবি নজরুল বিশ্ববিদ্যালয় স্কুলে চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে ।

পছন্দের আরো পোস্ট