কুয়েটে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস যথাযোগ্য মর্যাদায় পালন উপলক্ষ্যে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান, একুশের প্রথম প্রহরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ, শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, দোয়া মাহফিলসহ বিভিন্ন কর্মসূচী পালন করা হয়। গতকাল সোমবার (২০ ফেব্রুয়ারী) রাত ১০টায় অডিটরিয়ামের সম্মুখে অনুষ্ঠিত হয় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

সভায় পরিচালক (ছাত্র কল্যাণ) প্রফেসর ড. সোবহান মিয়া’র সভাপতিত্বে প্রধান অতিথির বক্তৃতা করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর। আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন প্রফেসর ড. মিহির রঞ্জন হালদার, পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) প্রফেসর ড. শিবেন্দ্র শেখর শিকদার, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) জি এম শহিদুল আলম ।

একুশের প্রথম প্রহর আজ রাত ১২ঃ০১ মিনিটে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসস্থ কেন্দ্রীয় শহীদ মিনারে বিশ্ববিদ্যালয়ের পক্ষে পুষ্পমাল্য অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডঃ মুহাম্মদ আলমগীর। এরপর শিক্ষক সমিতি, পরিচালক (ছাত্র-কল্যাণ), অফিসার্স এসোসিয়েশন, বিভিন্ন হলের প্রভোস্ট ও ছাত্র-ছাত্রীগণ, বাংলাদেশ ছাত্রলীগ, কর্মচারী সমিতি (৩য়), কর্মচারী সমিতি (৪র্থ), মাষ্টাররোল কর্মচারী সমিতি, বঙ্গবন্ধু কর্মচারী পরিষদ, কুয়েট ডিবেটিং সোসাইটি, থিয়েটার, ড্রীম, স্বরে-অ’সহ বিভিন্ন ছাত্র সংগঠনের পক্ষ থেকে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের অন্যান্য কর্মসূচির মধ্যে আজ (২১ ফেব্রুয়ারী) সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন করা হয়, সকাল ৯টায় অডিটরিয়ামে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা শেষে পুরস্কার বিতরণ করেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর এবং আসর বাদ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে শহীদদের রুহের মাগফেরাত ও দেশের শান্তি, কল্যাণ কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

পছন্দের আরো পোস্ট