বাংলাদেশ ইউনিভার্সিটিতে মুট প্রশিক্ষণ কোর্স উদ্বোধন

গত ১০ ফেব্রুয়ারি (শুক্রবার) সকাল ১১ টায় বাংলাদেশ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থীদের আইন পেশায় পেশাগত দক্ষতা বৃদ্ধির লক্ষে ৪ মাস ব্যাপী মুট প্রশিক্ষণ কোর্স উদ্বোধন হয়েছে। এই মুট কোর্ট প্রশিক্ষণ আইনের ছাত্রছাত্রীদের জন্য একটি অত্যন্ত সময়োপযোগী ও কার্যকর প্রশিক্ষণ যা ছাত্রছাত্রীদের একজন সফল আইনজীবী হিসেবে গড়ে উঠতে সহায়ক ভূমিকা পালন করে।

Post MIddle

উদ্বোধনী অনুষ্ঠানে জনাব এম.কে.রহমান, সাবেক অতিরিক্ত আ্যর্টনী জেনারেল এবং আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের সাবেক প্রধান সমন্বয়ক প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির সদস্য ব্যারিস্টার খান মোহাম্মাদ শামিম আজিজ এবং সুপ্রীম কোর্টের আইনজীবী বাকির উদ্দিন ভুঁইয়া, বিশ্ববিদ্যালয়ের সম্মানিত কোষাধ্যক্ষ কামরুল হাসান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সম্মানিত উপদেষ্টা প্রফেসর ডঃ মোহাম্মাদ নাজমুজ্জামান ভূঁইয়া শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন। এখন থেকে নিয়মিত ভাবে প্রতি বছরই মুট কোর্টে প্রশিক্ষণ আয়োজন করা হবে এবং সফল্ভাবে কোর্স সম্পন্নকারী অংশগ্রহনকারীদের মধ্যে সনদ প্রদান করা হবে।

বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সম্মানিত উপদেষ্টা অধ্যাপক ডঃ মোহাম্মদ নাজমুজ্জামান ভুঁইয়া স্বাগত বক্তব্যে এই মুট প্রশিক্ষণ কোর্সের পূর্ণ সুযোগ সুবিধা গ্রহনের মাধ্যমে ছাত্রছাত্রীদের বাচন, লিখন, গবেষণা, দূরদর্শি চিন্তা, মননশীলতা, আইনগত গবেষণা ইত্যাদি দক্ষতা অর্জনের জন্য উৎসাহিত করেন। এই অনুষ্ঠানে আগত সম্মানিত অতিথিবৃন্দ মুট প্রশিক্ষণ কোর্সের সংগঠনের জন্য স্বাগত জানান। তারা বলেন এই ধরনের কোর্স ছাত্রছাত্রীদের জাতীয় এবং আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশগ্রহনের পাশাপাশি তাদের দক্ষ আইনজীবী হিসেবে গড়ে উঠার এবং পেশাগত দক্ষতা অর্জনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনে সহায়তা করবে।

এই অনুষ্ঠানের একটি পর্বে সম্মানিত প্রধান অতিথি বাংলাদেশ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের প্রাক্তন ছাত্রছাত্রী যারা হাইকোর্ট বিভাগে অ্যাডভোকেট হিসাবে অন্তর্ভুক্ত হয়েছেন তাদের সম্মাননা প্রদান করেন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয়ের সম্মানিত রেজিস্ট্রার মেজর নিয়াজ মোহাম্মাদ খান ( অবঃ), এক্সটারনাল প্রোগ্রাম কো-অর্ডিনেটর অ্যাডভোকেট এ এস এম সায়েম আলি এবং আইন বিভাগের সম্মানিত শিক্ষকবৃন্দ। অনুষ্ঠানের সমাপনী বক্তব্য এবং কৃতজ্ঞতা স্বীকার করে বক্তব্য প্রদান করেন আইন বিভাগের বিভাগীয় প্রধান দেওয়ান মোঃ আল আমিন।

আরএইচ

পছন্দের আরো পোস্ট