রাবি’র দুই স্কুলে বই উৎসব

‘আজকের শিশুরাই হবে আগামী দিনের বাংলাদেশ গড়ার কুশলী কারিগর। তাদের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলার দায়িত্ব আমাদের সবার। তাদের লেখাপড়াকে আনন্দময় করে তুলতে বছরের প্রথম দিনটিতে নতুন ক্লাসের বই তাদের হাতে তুলে দিতে সরকার যে উদ্যোগ নিয়েছে তা সফল করার দায়িত্ব আমাদের সবার। শিক্ষার্থীদের জীবনের প্রতিটি দিনই হোক উৎসবমুখর। তবেই হবে তাদের জীবন আনন্দময়।’ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন আজ রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল ও রাবি শেখ রাসেল মডেল স্কুলে বই বিতরণ উৎসবে এ কথাগুলো বলেন।

সেখানে তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরো বলেন, ‘এদেশের ভবিষ্যত তোমাদের উপরই নির্ভর করছে। শিক্ষার অন্যতম উদ্দেশ্য বিশ্ব মানবতার কল্যাণ। সেই ব্রত নিয়ে শিক্ষার আলোয় আলোকিত তোমাদের জীবন দেশ ও জাতিকে কল্যাণ ও সমৃদ্ধির পথে নিয়ে যাবে। তবেই সামগ্রিকভাবে আমরা বিশ্ব সমাজে মর্যাদার আসন করে নিতে পারবো।’ উপাচার্য সেই লক্ষ্যে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের ব্রতী হতে আহ্বান জানান।

Post MIddle

আজ সকাল ১০:৩০ মিনিটে শেখ রাসেল মডেল স্কুল চত্বরে ও সকাল ১১টায় বিশ্ববিদ্যালয় স্কুল প্রাঙ্গনে পৃথক পৃথক অনুষ্ঠানে বই বিতরণ উৎসব অনুষ্ঠিত হয়। এতে বছরের প্রথম দিনেই শিক্ষার্থীদের নতুন শ্রেণির বই প্রদান করেন আয়োজনের প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন।

রাবি স্কুলের অধ্যক্ষ প্রফেসর মো. আলী আহসান ও শেখ রাসেল মডেল স্কুলে অধ্যক্ষ মোমেনা জীনাত-এর সভাপতিত্বে অনুষ্ঠিত এই দুই আয়োজনে বিশেষ অতিথি ছিলেন কোষাধ্যক্ষ প্রফেসর সায়েন উদ্দিন আহমদ ও স্কুলদুটির পরিচালনা পর্ষদের সভাপতি শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর মো. আনসার উদ্দিন।

সেখানে অন্যান্যের মধ্যে রেজিস্ট্রার প্রফেসর মুহাম্মদ এন্তাজুল হক, ছাত্র-উপদেষ্টা অধ্যাপক মো. মিজানুর রহমান, প্রক্টর প্রফেসর মো. মুজিবুল হক আজাদ খান, স্কুল দুটির উপাধ্যক্ষ ও শিক্ষকবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট