গ্রিন ইউনিভার্সিটিতে মহান বিজয় দিবস উদযাপন

মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশ শুক্রবার (১৬ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আলোচনা সভা ও সাস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ গোলাম সামদানী ফকিরের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেশ বরেণ্য লেখক, গবেষক, বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও সাবেক তথ্য প্রতিমন্ত্রী অধ্যাপক ড. আবু সাঈদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গ্রিন বিজনেস স্কুলের ডীন প্রফেসর ড. গোলাম আহমেদ ফারুকী।

ভোর ৬টায় গ্রিন বিজনেস স্কুলের সহযোগী অধ্যাপক ড. হেলাল উদ্দীন আহমেদের নেতৃত্বে ছাত্র-শিক্ষকদের সম্মিলিত একটি প্রতিনিধিদলের জাতীয় স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পনের মাধ্যমে দিনব্যাপি মহান বিজয় দিবস-২০১৬ উদযাপন শুরু হয়। আলোচনা সভায় বিভিন্ন বক্তা বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের পটভুমির উপর আলোকপাত করেন এবং দুর্নীতি মূক্ত বাংলাদেশ প্রতিষ্ঠার উপর গুরুত্ব আরোপ করেন।

Post MIddle

বক্তারা বলেন যে, যে লক্ষ্যকে সামনে রেখে দেশের সাধারণ মানুষ মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিল মধ্যসত্বভূগী ও স্বাধীনতা বিরোধীদের দৌরাত্বে তাদের সে আশা এখনও পুরণ হয়নি। সাস্কৃতিক অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ বিষয়ক নাটক, নৃত্য ও গান পরিবেশন করা হয়, পাশাপাশি এ বছরের ক্লাব ফেয়ারে অংশগ্রহণকারীদের মধ্যে পুরুস্কার বিতরণ করা হয়।

বিজয় দিবসের বিভিন্ন অনুষ্ঠান আয়োজনে বিশ্ববিদ্যায়ের ট্রেজারার ও ছাত্র-বিষয়ক পরিচালক জনাব মোঃ শহীদ উল্লাহ মূখ্য ভূমিকা পালন করেন, তাকে অনুষ্ঠান আয়োজনে সহযোগিতা করেন সহকারী পরিচালক ড. আফজাল হোসেন খান ও জনাব আবদুল মালেক। বিজয় দিবসের বিভিন্ন অনুষ্ঠানে বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী এবং বিপুল সংখ্যক ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করেন। ##

পছন্দের আরো পোস্ট