বেরোবিতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

যথাযোগ্য মর্যাদায় নানা আয়োজনের মধ্য দিয়ে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে আজ বুধবার শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে সকাল সাড়ে ৯টায় দমদমা বদ্ধভুমিতে শহীদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ কে এম নূর-উন-নবী পুষ্পার্ঘ্য অর্পন করেন।

পর্যায়ক্রমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, অফিসার্স অ্যাসোসিয়েশন, কর্মচারী ইউনিয়নসহ বিভিন্ন অনুষদ, বিভাগ, হল, দপ্তর ও বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পার্ঘ্য অর্পন করা হয়। সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়া ভবনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

Post MIddle

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ কে এম নূর-উন-নবীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ তাজুল ইসলাম, রেজিস্ট্রার মুহাম্মদ ইব্রাহীম কবীর, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. আর এম হাফিজুর রহমান, বাংলা বিভাগের প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা, প্রফেসর ড. নাজমুল হক, শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট ড. আবু ছালেহ মোহাম্মদ ওয়াদুদুর রহমান প্রমুখ আলোচনা করেন।

পরে শহীদ বুদ্ধিজীবীদের আত্মার মাগফিরাত কামনা করে দু’আ ও মুনাজাত পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় মসজিদের ইমাম কাম-খতিব রকিব উদ্দিন আহাম্মেদ।

পছন্দের আরো পোস্ট