বেরোবিতে রোকেয়া দিবস পালিত

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ৬টি অনুষদ থেকে ৬ জন সেরা ফলাফল অজর্নকারী শিৃক্ষার্থীকে প্রতি বছর রোকেয়া পদক দেওয়া হবে বলে ঘোষণা দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ কে এম নূর-উন-নবী। আজ শুক্রবার রোকেয়া দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এই ঘোষণা দেন। তিনি বলেন ‘রোকেয়া শুধু একটি নাম নয় এটি একটি উন্নয়ন প্রত্যয়।’ তিনি রোকেয়ার আদর্শ ও দর্শন চর্চা করতে সকলের প্রতি আহবান জানান। ‘বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগে রোকেয়া স্টাডিজ চালু করা হবে বলেও তিনি তাঁর বক্তৃতায় উল্লেখ করেন।

উইমেন এন্ড জেন্ডার স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান হুমায়ুন কবীরের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটরিয়া ভবনে আয়োজিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বিজনেস স্টাডিজ অনুষদের ডিন মোঃ ফেরদৌস রহমান, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. আর এম হাফিজুর রহমান, বাংলা বিভাগের প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা, শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট ড. আবু ছালেহ মোহাম্মদ ওয়াদুদুর রহমান প্রমুখ বক্তৃতা করেন।

Post MIddle

unnamed-1এর আগে সকাল ৯ টায় রোকেয়া দিবস উপলক্ষে ক্যাম্পাসে শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রায় বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারী অংশ নেন। সাড়ে ৯টায় স্বাধীনতা স্মারকের পাদদেশে রোকেয়ার প্রতিকৃতিতে বিভিন্ন বিভাগ, দপ্তর ও সংগঠনের পক্ষ থেকে পুষ্পার্ঘ্য অর্পন করা হয়।

বেরোবি কর্মকর্তার মায়ের মৃত্যুতে উপাচার্যের শোক
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের অর্থ ও হিসাব দপ্তরের সহকারী পরিচালক মোঃ মোত্তালেব হোসেন এর মাতা মফিজুন্নেছা (৭৫) এর মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ কে এম নূর-উন-নবী।তিনি মরহুমের বিদেহী আত্মার মগফিরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

পছন্দের আরো পোস্ট