মার্কিন দূতাবাস এবং নর্দানের যৌথ আলোকচিত্র প্রদর্শনী

নর্দান ইউনিভার্সিটি অব বিজনেজ এন্ড টেকনোলজী খুলনা আমেরিকান কর্ণারে আলোকচিত্র প্রদর্শনী উদ্বোধন করেছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা ব্লুম বার্ণিকাট। গতকাল (৩০ নভেম্বর) বুধবার বাংলাদেশস্থ মার্কিন দূতাবাস এবং নর্দান ইউনিভার্সিটি অব বিজনেজ এন্ড টেকনোলজী খুলনার যৌথ উদ্যোগে পরিচালিত আমেরিকান কর্ণার খুলনায় রাজেশ রামকৃষ্ণ এর প্রযোনায় My Daughter is Precious প্রতিপাদ্য শীর্ষক আলোকচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্দান ইউনিভার্সিটি অব বিজনেজ এন্ড টেকনোলজী খুলনা এর উপাচার্য প্রফেসর ড.আবু ইউসুফ মোঃ আব্দুল্লাহ। এ সময় আরো উপস্থিত ছিলেন ইউএসএইড মিশন ডিরেক্টর ইয়ানিনা জারুয়েলস্কি, দি আমেরিকান সেন্টার এর পরিচালক অ্যান ব্যারোস ম্যাক্কনেল, কালচার অ্যাফেয়ার্সের কো-অর্ডিনেটর জনাথন গোমেজ, ফ্যাইনান্স এ্যানালাইস্ট তানজিলা তাসনূভা, এনউবিটিকে এর ভারপ্রাপ্ত ট্রেজারার প্রফেসর এবিএম রাশিদুজ্জামান ভারপ্রাপ্ত রেজিষ্টার প্রফেসর মোঃ ইব্রাহিম, খুলনা প্রেসক্লাবের সভপতি শেখ নজরুল ইসলাম।

Post MIddle

আমেরিকান রাষ্টদূত মার্শা ব্লুম বার্ণিকাট বলেন নারীর উন্নয়ন ছাড়া কোন জাতির সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়।এজন্য কন্যা সন্তানকে সমান সুযোগ দিতে হবে এবং লিঙ্গ ভিত্তিক বৈষম্য ও নিপীড়নের হাত থেকে কন্যা সন্তানকে রক্ষা করার জন্য সর্বাত্মক ব্যবস্থা নিতে হবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.আবু ইউসুফ মোঃ আব্দুল্লাহ বক্তব্যে বলেন, লিঙ্গ ভিত্তিক বৈষম্য ও নিপীড়ন প্রতিরোধের লক্ষ্যে কন্যা সন্তানকে সমান চোখে দেখা দরকার। খাদ্য, চিকিৎসা ও শিক্ষা ক্ষেত্রে কন্যা সন্তানকে সমান সুযোগ নিশ্চিত করার উপর জোরদেন তিনি আরও বলেন, এনউবিটিকে তে আমেরিকান কর্ণার এ অঞ্চলের ছাত্র-ছাত্রীদের উচ্চশিক্ষার ক্ষেত্রে বড় সুযোগ সৃষ্টি করেছে এ জন্য তিনি আমেরিকান দূতাবাসকে ধন্যাবাদ জানান।

পছন্দের আরো পোস্ট