এশিয়ানে জিপি স্টুডেন্টস সোসাইটির পরিচিতি সভা

unnamed-2এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর সরকার ও রাজনীতি বিভাগের নবগঠিত জিপি স্টুডেন্টস সোসাইটির পরিচিতি সভা অনুষ্ঠিত হয় ১৯ নভেম্বর। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও উপাচার্য প্রফেসর ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক।

প্রধান অতিথি তার বক্তব্যে জিপি স্টুডেন্টস সোসাইটিকে স্বাগত জানান এবং দেশে-বিদেশে সরকার ও রাজনীতি বিভাগের গুরুত্ব তুলে ধরেন। তিনি বলেন, সরকার ও রাজনীতি বিভাগ থেকে ডিগ্রী নিয়ে অনেকেই দেশে সরকারি ও বেসকারী গুরুত্বপূর্ণ অনেক পদে আসীন হয়েছেন। বিদেশেও পেশাগত জীবনে অনেকে সফল স্থান অর্জন করতে সক্ষম হয়েছেন। এই বিভাগটি এইউবি’র জন্য সুনাম বয়ে আনতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।

Post MIddle

প্রধান অতিথি জিপি সোসাইটির নতুন দায়িত্বপ্রাপ্তদের উদ্দেশ্যে বলেন, এইউবি’র কো-কারিকুলাম এক্টিভিটিজ দেশের শিক্ষাঙ্গনে একটি ইউনিক সংযোজন। পাঠ্যপুস্তকের বাইরেও শিক্ষার্থীদেরকে অনেক কিছু শিখতে হয়, প্রচলিত সমাজের সাথে খাপ খাইয়ে নিজের দক্ষতা বৃদ্ধি করতে হয়। এইউবি’র কো-কারিকুলাম এক্টিভিটিজ শিক্ষার্থীদেরকে এই দক্ষতা অর্জনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। নবগঠিত জিপি সোসাইটির কর্মীবৃন্দ এই ধরণের কো-কারিকুলাম কার্যক্রম বাস্তবায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন প্রধান অতিথি।

বোর্ড অব ট্রাস্টিজ ও সিন্ডিকেট সদস্য জনাব এস এম ইয়াছিন আলী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এতে অন্যান্য অতিথির মধ্যে উপস্থিত ছিলেন ব্যবসায় প্রশাসন অনুষদের ডীন অধ্যাপক ড. মোশাররফ হোসেন, সরকার ও রাজনীতি বিভাগের সহযোগী অধ্যাপক মো: সামসুজ্জামান, জিপি স্টুডেন্টস সোসাইটির নব গঠিত কমিটির সভাপতি মো: সাখাওয়াত হোসেন সেলিম ও সাধারন সম্পাদক আব্দুল্লাহ আল মামুনসহ শিক্ষার্থীরা।

সরকার ও রাজনীতি বিভাগের প্রধান শেখ আসিফ এস. মিজান এতে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানের দ্বিতীয়ার্ধ্বে মনোরম সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন সরকার ও রাজনীতি বিভাগের সাংস্কৃতিক গোষ্ঠী।

পছন্দের আরো পোস্ট