লিপু হত্যার বিচার দাবিতে উত্তাল রাবি

unnamed-6রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী মোতালেব হোসেন লিপু হত্যার আজ একমাস। এদিকে একমাসেও হত্যাকা-ের সুষ্ঠু তদন্ত ও খুনিদের গ্রেফতার করতে না পারায় ক্ষুব্ধ শিক্ষার্থীরা ক্যাম্পাসে প্রতিবাদি বিক্ষোভ-মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করেন।রবিবার বেলা সাড়ে ১১ টায় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল শেষে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে তারা এ মানববন্ধন করেন।

গত ২০ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের নবাব আব্দুল লতিফ হলের ড্রেন থেকে লিপুর লাশ উদ্ধার করা হয়। ওইদিন বিকেলে নগরীর মতিহার থানায় লিপুর চাচা মো. বশীর বাদী হয়ে অজ্ঞাতনামাদের নামে হত্যা মামলা দায়ের করেন।

Post MIddle

এদিকে মামলার তদন্ত প্রক্রিয়ায় ধীরগতির প্রতি ক্ষোভ প্রকাশ করে মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, লিপু হত্যার আজ একমাস। অথচ এখন পর্যন্ত আমরা পুলিশের কাছ থেকে তদন্ত প্রক্রিয়ার উল্লেখযোগ্য কোন আশ্বাস পাইনি। জানি না বিচার নিয়ে এ প্রহসন কতদিন চলবে। এ অবস্থা চলতে থাকলে আমরা আরো কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবো।

শিক্ষার্থীরা আরো বলেন, আজ বিশ্ববিদ্যালয় প্রশাসনও নিরব ভূমিকায় অবতীর্ণ হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদের অভিভাবক। অথচ তারা আজ চরম অক্ষমতার পরিচয় দিচ্ছে। তারা তাদের শিক্ষার্থীদের নিরাপত্তা দিতে পারছে না।

এ বিষয়ে মামলার তদন্ত কর্মকর্তা অশোক চৌহান বলেন, তদন্ত প্রক্রিয়া চলছে তবে কিছুটা সময় লাগবে।

পছন্দের আরো পোস্ট