রাবির ভর্তিপরীক্ষায় বিশেষ পদক্ষেপ

RU Logoআগামী ২৪ থেকে ২৭ অক্টোবর পর্যন্ত অনুষ্ঠিতব্য ভর্তিপরীক্ষা চলাকালে ক্যাম্পাসে সুষ্ঠু পরিবেশ বজায় রাখার স্বার্থে রাজশাহী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ক্যাম্পাসে যানবাহন চলাচলসহ কিছু বিষয়ে বিশেষ ব্যবস্থা গ্রহণ করেছে। এসব ব্যবস্থার মধ্যে আছে কেবলমাত্র বিশ্ববিদ্যালয়ের অনুমোদিত স্টিকারযুক্ত যানবাহন কাজলা, বিনোদপুর, চারুকলা ও স্টেশন গেট দিয়ে ক্যাম্পাসে প্রবেশ করে মেইন গেট দিয়ে বের হয়ে যেতে পারবে। মেইন গেট দিয়ে কোনো যানবাহন প্রবেশ করতে পারবে না, তবে এই গেট দিয়ে হেটে ক্যাম্পাসে প্রবেশ করা যাবে। অনুমোদিত যানবাহনসমূহ কেবল নির্ধারিত স্থানে রাখতে হবে। কোনো যানবাহন নিয়ে একাডেমিক ভবনে যাওয়া যাবে না।

কোনো প্রকার ব্যাগ নিয়ে ক্যাম্পাসে প্রবেশ করা যাবে না। একাডেমিক ভবনে কেবল পরীক্ষার্থী প্রবেশ করতে পারবে। পরীক্ষার হলে মোবাইল ফোনসহ সব ধরনের ইলেকট্রনিক ডিভাইস বহন ও ব্যবহার নিষিদ্ধ।

Post MIddle

পরীক্ষার্থীদের প্রবেশপত্রে পরীক্ষার ভবন কক্ষ ও আসন নম্বর লেখা আছে। এছাড়া ক্যাম্পাসের সাতটি স্থানে বোর্ডে পরীক্ষার আসন বিন্যাস দেখা যাবে। ক্যাম্পাসে ৪টি স্থানে হেল্প ডেস্ক থাকবে এবং যেকোনো সহযোগিতার জন্য সেখানে যোগাযোগ করা যেতে পারে।
ক্যাম্পাসের আইন-শৃঙ্খলা বজায় রাখার জন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকবে। একই সাথে সিনেট ভবনের সামনে একটি মোবাইল কোর্ট অবস্থান করবে। এর মাধ্যমে পরীক্ষায় জালিয়াতিসহ প্রাসঙ্গিক অপরাধের তাৎক্ষণিক বিচার করা হবে। দায়িত্বরত আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিরাপত্তার স্বার্থে যে কারো পরিচয় জানতে চাইতে পারে।

ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ভর্তি পরীক্ষার্থী, অভিভাবক, শিক্ষক, শিক্ষার্থী, স্থানীয় প্রশাসন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী কর্তৃপক্ষ ও গণমাধ্যমসহ সংম্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেছে।

প্রসঙ্গত, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক সম্মান ও স্নাতক শ্রেণিতে ভর্তিপরীক্ষা আগামী ২৪ থেকে ২৭ অক্টোবর পর্যন্ত অনুষ্ঠিত হবে। প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৪:৩০ মিনিট পর্যন্ত চার শিফটে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতিটি পরীক্ষা এক ঘন্টা সময়ের।

পছন্দের আরো পোস্ট