হেলপ্এজ ইন্টারন্যাশনাল ও ঢাবির মধ্যে সমঝোতা

বাংলাদেশের প্রবীণ জনগোষ্ঠীর জীবন-মান উন্নয়নের লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউট এবং হেলপ্এজ ইন্টারন্যাশনাল-এর মধ্যে বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: কামাল উদ্দীন এবং হেলপ্এজ ইন্টারন্যাশনাল-এর কান্ট্রি ডিরেক্টর নির্ঝরিনী হাসান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই চুক্তিতে স্বাক্ষর করেন।

উপাচার্য দফতরে আয়োজিত এই অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. তানিয়া রহমান, অধ্যাপক ড. এ এস এম আতীকুর রহমান, অধ্যাপক ড. মো: নুরুল ইসলাম, সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ হাফিজ উদ্দিন ভূঁঞা, ড. মো: রবিউল ইসলাম, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো: এনামুজ্জামান এবং হেলপ্এজ ইন্টারন্যাশনাল-এর উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

Post MIddle

এই সমঝোতা স্মারক অনুযায়ী ঢাকা বিশ্ববিদ্যালয় সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউট এবং হেলপ্এজ ইন্টারন্যাশনাল দেশের প্রবীণ জনগোষ্ঠীর জীবন-মান উন্নয়নের লক্ষ্যে একযোগে কাজ করবে। এছাড়া, জনগণ ও নীতি নির্ধারকদের মাঝে প্রবীণদের বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে উভয় প্রতিষ্ঠান যৌথভাবে কাজ করবে। এ বিষয়ে তারা যৌথ সেমিনার ও কর্মশালার আয়োজন এবং গবেষণা কার্যক্রম পরিচালনা করবে।

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রবীণদের সম্মান করার জন্য সকলের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, গবেষণার মাধ্যমে প্রবীণদের সমস্যাবলী উপলব্ধি করতে হবে এবং সমাধানের পথ খুঁজতে হবে। তিনি সমঝোতা স্মারক স্বাক্ষরের জন্য হেলপ্এজ ইন্টারন্যাশনাল কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান এবং আশা প্রকাশ করেন এই উদ্যোগ প্রবীণদের জীবন মান উন্নয়নে কার্যকর ভূমিকা রাখবে।

পছন্দের আরো পোস্ট