দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন জবিতে

Jnu PiCআজ (মঙ্গলবার) আন্দোলনের ২৩ তম দিনে পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী আন্দোলনরত শিক্ষার্থীরা সকাল ৮টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ভবনসহ সবগুলো ভবনে তালা ঝুলিয়ে ধর্মঘট পালন শুরু করে। পরে সকাল সাড়ে ৮টার দিকে শিক্ষার্থীরা প্রধান ফটকের সামনে টায়ার জ্বালিয়ে অবরোধ করে। সকাল ৯টার দিকে শিক্ষার্থীরা রায়সাহেব বাজার মোড়ে গিয়ে অবস্থান নেয় এবং টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করতে থাকে। ফলে সৃষ্ঠি হয় যানজট। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষনা দিয়েছে আন্দোলনরত শিক্ষার্থীরা।
দুপুর ১টায় আন্দোলন শেষে রায়সাহেব বাজার মোড়ে সংক্ষিপ্ত এক সংবাদ সম্মেলনে আন্দোলনকারীদের পক্ষে শিক্ষার্থী রিয়াদ বলেন, ‘আগামীকাল বুধবারও আমরা ধর্মঘট পালন করব’। আর যতদিন না আমরা কারাগারের জমি বরাদ্দ না পাবো ততদিন আন্দোলন চালিয়ে যাবো। প্রশাসন এবং অন্য একটি শক্তি আমাদের সাধারন শিক্ষার্থীদের আন্দোলনকে বানচাল করার প্রচেষ্টা চালাচ্ছে।
আমরা তীব্র নিন্দা জানিয়ে ঐসব অপশক্তিদের বলতে চাই, আপনারা কখনো আমাদের সাধারন ছাত্র-ছাত্রীদের আন্দোলনকে থামাতে পারবেন না। মাননীয় উপাচার্যকে আহবান জানাচ্ছি,আপনি শিক্ষার্থীদের  দাবীর সাথে এক হয়ে সংহতি প্রকাশ করুন। এরপর ২ টার দিকে শিক্ষার্থীরা ক্যাম্পাসে চলে আসেন। ক্যাম্পাসেও তারা দীর্ঘক্ষণ বিক্ষোভ অব্যাহত রাখেন।
পছন্দের আরো পোস্ট