ইউজিসিতে প্রশ্নপত্র প্রণয়ন সংক্রান্ত কর্মশালা

23.08.2016পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার জন্য মালটিপল চয়েজ কোয়েশচন (এমসিকিউ) পদ্ধতিতে প্রশ্নপত্র প্রণয়ন বিষয়ক এক জাতীয় কর্মশালা আজ (২৩আগস্ট) ইউজিসি অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়। ইউজিসি চেয়ারম্যান চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

Post MIddle

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রফেসর ড. দিল আফরোজা বেগম, সদস্য, ইউজিসি। প্রফেসর ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা, সদস্য, ইউজিসি এবং ড. গৌরঙ্গ চন্দ্র মোহন্ত, এনডিসি, প্রকল্প পরিচালক (অতিরিক্ত সচিব), উচ্চশিক্ষা মানোন্নয়ন প্রকল্প অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন। প্রফেসর ড. এম. মোজাহার আলী, পরিচালক, গ্র্যাজুয়েট ট্রেনিং ইনস্টিটিউট, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন।

প্রধান অতিথির বক্তব্যে ইউজিসি চেয়ারম্যান বলেন যে, বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র প্রণয়ন সংক্রান্ত কাজের সাথে জড়িত শিক্ষকদের পর্যাপ্ত আধুনিক জ্ঞান ও দক্ষতায় পারদর্শী হওয়া জরুরি।

পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় ব্যবহৃত এমসিকিউ পদ্ধতিতে প্রশ্নপত্রের ধরণ, কৌশল, নিয়ম-কানুন এবং প্রণয়ন প্রক্রিয়া সম্পর্কে কর্মশালায় অংশগ্রহণকারীদের অবহিত করা হয়।

অনুষ্ঠানে ইউজিসি সদস্য প্রফেসর ড. এম. শাহ্ নওয়াজ আলি, পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহের উপাচার্য, উপ-উপাচার্য, ট্রেজারার, সিনিয়র প্রফেসর এবং ইউজিসি ও উচ্চশিক্ষা মানোন্নয়ন প্রকল্পের কর্মকর্তাবৃন্দ অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট