বশেমুরবিপ্রবিতে দ্বিতীয় সেমিস্টারে ভর্তি প্রক্রিয়া শুরু

Exif_JPEG_420

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সকল অনুষদের সকল বিভাগের শিক্ষার্থীদের দ্বিতীয় সেমিস্টারে ভর্তি প্রক্রিয়া শুরু হয়েছে অাজ থেকে। এই ভর্তি প্রক্রিয়া চলবে অাগামীকাল বেলা ৫টা পর্যন্ত। অাজকে ভর্তি প্রক্রিয়া চূড়ান্ত হওয়ার কথা থাকলেও প্রবল বরষণের কারণে বৃষ্টিস্নাত বশেমুরবিপ্রবিতে অনেক শিক্ষার্থী উপস্থিত হতে না পরায় অাগামীকালও ভর্তি প্রক্রিয়া চলবে বলে জানা গিয়েছে।

বিশ্ববিদ্যালয়টির ভর্তি বিজ্ঞপ্তি নোটিশে (সংশোধিত) বলা হয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদের সকল বিভাগের শিক্ষার্থীদের যে সকল বর্ষের প্রথম সেমিস্টার চূড়ান্ত পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে সেই সকল বর্ষের ১ম বর্ষ ২য় সেমিস্টার ও ২য় বর্ষ ২য় সেমিস্টার জরিমানা ছাড়া ১৬/০৮/২০১৬ তারিখ থেকে ২১/০৮/২০১৬ তারিখ পর্যন্ত এবং জরিমানা সহ ২২/০৮/২০১৬ তারিখ থেকে ২৮/০৮/২০১৬ তারিখ পর্যন্ত এবং ৩য় বর্ষ ২য় সেমিস্টার, ৪র্থ বর্ষ ২য় সেমিস্টার ও মাস্টার্স শ্রেণির (এম, বিএ/ এম, ইঞ্জিঃ/ এম, এসসি ইঞ্জিঃ/ এম, এ, এম, এসসি) ২য় সেমিস্টার জরিমানা ছাড়া অাগামী ২৩/০৮/২০১৬ তারিখ থেকে ২৯/০৮/২০১৬ তারিখ পর্যন্ত এবং জরিমানা সহ ৩০/০৮/২০১৬ তারিখ থেকে ৩১/০৮/২০১৬ তারিখের মধ্যে ভর্তি হওয়ার জন্য অনুরোধ করা হলো। উল্লেখ্য যে, যেহেতু সকল অনুষদের সকল বিভাগের শিক্ষার্থীদের ভর্তির ফলাফল প্রস্তুত হয়ে গিয়েছে সেক্ষেত্রে অাজ থেকেই শুরু হয়েছে সকল অনুষদের সকল বিভাগের ২য় সেমিস্টারে ভর্তি প্রক্রিয়া। তবে বিভিন্ন কারণবশত বিশ্ববিদ্যালয় প্রশাসন এই তারিখ পরিবর্তন করতে পারে।

বিজ্ঞপ্তি সূত্রে ভর্তি হওয়ার জন্য টাকার পরিমাণ নিম্নরূপে জানানো হয়, ১ম বর্ষ ২য় সেমিস্টার (বিভিন্ন খাত) ২১০০/- (দুই হাজার একশত টাকা মাত্র), ২য় বর্ষ, ৩য় বর্ষ, ৪র্থ বর্ষ ও মাস্টার্স শ্রেণি (বিভিন্ন খাত) ১৭৫০/- (এক হাজার সাতশত পঞ্চাশ টাকা মাত্র), জরিমানা ৫০০/- (পাঁচশত টাকা মাত্র)।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) পরীক্ষা নিয়ন্ত্রক এস, এম, গোলাম হায়দার বিষয়টি নিশ্চিত করেন।

এছাড়াও রিনিঝিনি বৃষ্টিতে ভিজে ভিজে শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ে অাসার কথাও জানতে পারা যায়। বৃষ্টিসিক্ত হলে এক অসাধারণ নয়নাভিরাম মনোরম পরিবেশের সৃষ্টি হয় বশেমুরবিপ্রবিতে।

বৃষ্টিতে ভিজে ক্যাম্পাসে অাসার যে কি মজা অার বন্ধুদের সঙ্গে অাড্ডা দেওয়ার যে কি অানন্দ তা বশেমুরবিপ্রবিতে এসে নিজ চোখে পর্যবেক্ষণ না করলে বুঝিয়ে বলার ভাষা অামার জানা নেই! তাই সকাল থেকে অাজও শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত ছিলো গোপালগঞ্জের বশেমুরবিপ্রবি’র বরষামুগ্ধ মনোমুগ্ধকর প্রিয় অাঙিনা।

পছন্দের আরো পোস্ট