ইবির নতুন ভিসি ড. রাশিদ আসকারী

146866_162ইসলামী বিশ্ববিদ্যালয়ের নতুন ভাইস চ্যান্সেলর হিসেবে নিয়োগ পেয়েছেন প্রফেসর ড. হারুণ অর রাশিদ আসকারী। এছাড়া ট্রেজারার হিসেবে প্রফেসর ড. সেলিম তোহা নিয়োগ পেয়েছেন বলে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার এ এস এম আব্দুল লতিফ নিশ্চিত করেছেন। রবিবার বেলা সাড়ে তিনটার দিকে শিক্ষা মন্ত্রণালয়ের পাঠানো এক ফ্যাক্স বার্তায় এ তথ্য জানানো হয়েছে বলে রেজিষ্ট্রার অফিস জানিয়েছে।

প্রথিতযশা কলাম লেখক, বুদ্ধিজীবী ও শিক্ষাবীদ ড. রাশিদ আসকারী বিশ্ববিদ্যালয়ের ফোকলোর স্টাডিজ বিভাগের সভাপতি ও আইকিউএসির পরিচালক হিসেবে নিয়োজিত রয়েছেন। এর আগে তিনি একাধিক মেয়াদে ইংরেজি বিভাগে সভাপতির দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের মহাসচিব ও ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন করেন। রেজিষ্ট্রার অফিস জানান, উপাচার্য নিয়োগের পাশাপাশি ট্রেজারার হিসেবে বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সাবেক সভাপতি বিশিষ্ট শিক্ষাবীদ ও আইন গবেষক প্রফেসর ড. সেলিম তোহা নিয়োগ পেয়েছেন।

Post MIddle

বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর ও রাষ্ট্রপতি এ্যাডভোকেট আব্দুল হামিদ ইসলামী বিশ্ববিদ্যালয় আইন-১৯৮০ ১৩(১) ধারা অনুযায়ী তাকে ভিসি হিসেবে নিয়োগ দেন।

আগামী চার বছরের জন্য তারা এ স্ব স্ব পদে দায়িত্ব পালন করবেন। ভাইস চ্যান্সেলর হিসেবে নিয়োগ পাওয়ায় প্রফেসর ড. রাশিদ আসকারী বলেন-‘সরকার যে মহৎ দায়িত্ব আমার উপর দিয়েছেন আমি তা যথাযথ ভাবে পালন করার চেষ্টা করবো। এক্ষেত্রে আমি বিশ্ববিদ্যালয় পরিবার, কুষ্টিয়া-ঝিনাইদহের প্রশাসন ও সরকারের সার্বিক সহযোগীতা কামনা করছি।”

উপাচার্য হিসেবে প্রফেসর ড. রাশিদ আসকারী ও ট্রেজারার হিসেবে প্রফেসর ড. সেলিম তোহা নিয়োগ পাওয়ায় বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, শাপলা ফোরাম, জিয়া পরিষদ, গ্রীণ ফোরাম, কর্মকর্তা সমিতি, কর্মচারী সমিতি, সহায়ক কর্মচারী সমিতি, ছাত্রলীগ, ছাত্রদলসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠন অভিনন্দন জানিয়েছে।

পছন্দের আরো পোস্ট